১৭ বছর পর বিএবির শীর্ষ নেতৃত্বে নতুন মুখ – ইউ এস বাংলা নিউজ




১৭ বছর পর বিএবির শীর্ষ নেতৃত্বে নতুন মুখ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৬:২৪ 16 ভিউ
বেসরকারি ব্যাংকের উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)- এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আব্দুল হাই সরকার। তিনি এক্সিম ব্যাংকের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদাররের স্থলাভিষিক্ত হলেন। এছাড়া বিএবির ভাইস-চেয়ারম্যান হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুল মান্নান এবং ব্যাংক এশিয়ার চেয়ারম্যান রোমো রউফ চৌধুরী। সোমবার বিএবির সাধারণ সভায় তাদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান করে নতুন কমিটি গঠন করা হয়। ১৭ বছর পর নতুন নেতৃত্ব আসলো সংগঠনটিতে। ২০০৮ সালের জানুয়ারি থেকে চেয়ারম্যান পদে ছিলেন নজরুল ইসলাম মজুমদার। সরকার পরিবর্তনের পর তাঁকে এক্সিম ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয় বাংলাদেশ ব্যাংক। এ কারণে বিএবির চেয়ারম্যান পদও হারান তিনি।

একই সঙ্গে বিএবির দুই ভাইস চেয়ারম্যানসহ কমিটির একাধিক সদস্য ব্যাংকের পরিচালক পদ হারান। এ কমিটিতে ভাইস চেয়ারম্যান ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুস সামাদ লাবু। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলমের ভাই। অপর ভাইস চেয়ারম্যান ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী। তিনি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর ভাই। তাঁদেরও নিজ নিজ ব্যাংক থেকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নতুন চেয়ারম্যান আবদুল হাই সরকারের জন্ম সিরাজগঞ্জে। তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান (বিটিএমএ); বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সাবেক সহসভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সাবেক পরিচালক ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
লেবাননে স্থল অভিযানে ত্রিশ কমান্ডারসহ ৪৪০ হিজবুল্লাহ সদস্য নিহত: ইসরায়েল রাশিয়ার ঋণ পরিশোধে নতুন অনিশ্চয়তা সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ চায় জামায়াত সংস্কারের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও এগিয়ে নেবে সরকার কেরানীগঞ্জে হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ নতুন ভারতের সঙ্গে পুরোনো বাংলাদেশ অন্যায় করে পার পাওয়ার সংস্কৃতি থেকে বের হতে হবে: অর্থ উপদেষ্টা ভয়াবহ বন্যায় ভাসছে শেরপুর, পানিতে ডুবে দু’দিনে ৫ মৃত্যু সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ, ১২ প্রস্তাব ২১৪ বাংলাদেশি গ্রেপ্তার মালয়েশিয়ায় ময়মনসিংহে দুই উপজেলার ৮০ গ্রাম প্লাবিত জেলে মানসিকভাবে ভেঙে পড়েছেন সাবেক মন্ত্রী মান্নান, পাঠানো হলো হাসপাতালে পুরোনোর বদলে নতুন সিন্ডিকেট চাই না রাজনৈতিক ব্যাংকের অবস্থা নাজুক ‘বিকাশে’ বিমানের ফ্লাইট বেচাকেনা নতুন সংবিধান রচনা ও জুলাই হত্যাকারীদের বিচারের দাবি ইরান লেবানন গাজায় অভিযান চালাবে ইসরাইল ডিম-মুরগির দাম বাড়িয়ে ২৮০ কোটি টাকা লোপাট অপুষ্টিতে ধুঁকে মরছে আফগানি শিশুরা টানা বৃষ্টিতে পাঁচ জেলায় জলাবদ্ধতা, শেরপুর ময়মনসিংহে বন্যার অবনতি