আরব আমিরাত প্রবাসীদের এনআইডি কার্ড দেয়া শুরু – U.S. Bangla News




আরব আমিরাত প্রবাসীদের এনআইডি কার্ড দেয়া শুরু

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ৩১ মে, ২০২৩ | ৯:০৫
সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) প্রদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে আটজন প্রবাসীকে পরীক্ষামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেওয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এনআইডি প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক একেএম হুমায়ুন কবির। উদ্বোধনী পরবর্তী মতবিনিময় সভায় একেএম হুমায়ুন কবির বলেন, দেশটিতে এই কার্যক্রম সফল হলে আরও ৪০ দেশে ধারাবাহিকভাবে এনআইডি প্রদানের কাজ করবে বাংলাদেশ নির্বাচন কমিশন তিনি বলেন, ’দেশ আজ সমৃদ্ধ এবং অনেক দূর এগিয়েছে। প্রবাসীদের সরকার অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় জাতীয় পরিচয়পত্র দেওয়ার কাজ দ্রুত চলমান রয়েছে। টেকনিক্যাল

সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে প্রবাসীদের সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।’ তিনি আরও বলেন, ‌‘পাসপোর্টের সঙ্গে মিল রেখে জাতীয় পরিচয়পত্র হলে প্রবাসীদের সমস্যা কমবে।’ উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত, প্রবাসী বৈদেশিক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সরোয়ার আলম। এ সময় প্রজেক্টরের মাধ্যমে প্রবাসীদের এনআইডির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া দেখানো হয়।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার রাফায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল, নিহত ৬ ফিলিস্তিনি গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ কুরবানি ঈদের দেড় মাস আগেই অস্থির মসলার বাজার ইসরাইলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আজ, যেমন হতে পারে টাইগারদের একাদশ ছাত্রলীগ নেতা পড়েন জবিতে, ঢাবিতে থেকে করেন ইন্টারনেট ব্যবসা মামুনুল হক কখন মুক্তি পাচ্ছেন, জানাল কারা কর্তৃপক্ষ রাজধানীতে মুষলধারে বৃষ্টি ৯ টন আম বিনষ্ট করল প্রশাসন জ্বালানির দাম বৃদ্ধি পুনর্বিবেচনা করা হোক যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ প্রতিনিধিদলের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন, সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা সংরক্ষণাগারের অভাবে পেঁয়াজ আমদানি করতে হয়: কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান হিরু ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে কলম্বিয়া ফিরোজায় খালেদা জিয়া যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? তিউনিশিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে ‘পরীক্ষা দিতে এলে তোর লাশ খুঁজে পাওয়া যাবে না’ যুক্তরাষ্ট্রকে কি টেক্কা দেবে চীনের সর্বাধুনিক রণতরী?