বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশন ভোটের বৈধতা প্রশ্নে রুল – U.S. Bangla News




বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশন ভোটের বৈধতা প্রশ্নে রুল

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৩ মার্চ, ২০২৪ | ৯:২৩
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তৃপক্ষ অফিসার্স অ্যাসোসিয়েশন নির্বাচন-২০২৪ কেন অবৈধ, বেআইনি ও বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে। একটি জাতীয় দৈনিকে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয় গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল জারি করেন। রিটে নৌ সচিবকে ১ নম্বর বিবাদী করা হয়েছে। এছাড়া প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন পরিচালনার সঙ্গে যুক্ত বিআইডব্লিউটিএর আরও পাঁচ কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। এর মধ্যে নৌসচিব ছাড়া অন্য সবাইকে রুলের জবাব দিতে বলেছেন আদালত। গত ৯ মার্চ অনুষ্ঠিত হয় বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন।

পরেরদিন ফলাফল ঘোষণা করা হয়। এ নিয়ে একটি দৈনিক পত্রিকায় ভোটগ্রহণের দিনই ‘অভিনব তফশিলে আট বছর পর নির্বাচন’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে। এর পরবর্তী কার্যদিবসে প্রতিবেদনটি বেঞ্চের দৃষ্টিতে আনেন আপিল বিভাগের আইনজীবী মন্টু চন্দ্র ঘোষ। আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে তাকে হলফনামাসহ রিট পিটিশন (দরখাস্ত) দাখিল করতে বলেন। বৃহস্পতিবার এই রিটের ওপর শুনানি নিয়ে রুল জারি করেন আদালত। বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্রে ভোটগ্রহণের অন্তত ৩০ দিন আগে খসড়া ভোটার তালিকা প্রকাশের বিধান থাকলেও তা লঙ্ঘন করে চার দিন আগে ৫ মার্চ তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা হয়। গঠনতন্ত্র লঙ্ঘণ করে প্রেষণে থাকা পছন্দের কর্মকর্তাদেরও ভোটার তালিকাভুক্ত করা হয়।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী বিক্ষোভ অব্যাহত রাখার প্রত্যয় শিক্ষার্থীদের নির্বাচন সংসদ সদস্যদের আচরণ নজরে রাখতে হবে: ইসি আনিছুর ‘অসুস্থ হয়ে পড়লে মেকআপ রুমে আটকে রাখত’ দেশে রাজনীতি ঠিক না থাকায় অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা: সাবেক গভর্নর অপতথ্যের বিস্তৃতি রোধে বাংলাদেশ-মরিশাস আলোচনা পুঁজিবাজার অস্থিতিশীলকারী চক্রের ৩ জন গ্রেফতার রিমান্ড এসএসসির ফল প্রকাশ ৯ থেকে ১১ মে যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভে গ্রেফতার ৫৫০ বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের নিন্দা কর্মস্থলে না থাকা চিকিৎসকদের বিরুদ্ধে হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশে বাসে আগুন দিয়ে হত্যা রায়-আদেশ পুরোপুরি বাস্তবায়ন নিশ্চিতে সব কর্তৃপক্ষকে সতর্ক থাকতে হবে: আপিল বিভাগ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত বিয়ে ছাড়াই ৪ বছর এক ছাদের নিচে, টিকল না শ্রুতির সম্পর্ক টানা চতুর্থ দফায় সোনার দাম কমল ৯ মে থেকে হজের প্রথম ফ্লাইট শুরু: ধর্মমন্ত্রী রাজধানীর বনানীতে যাত্রীবাহী বাসে আগুন বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত জাপানে ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভূত গরমে ট্রেনের হাইড্রোলিক ব্রেকে আগুন, আতঙ্কে যাত্রীরা