ডেঙ্গুজ্বর নিয়ে আরও ২২ রোগী হাসপাতালে – U.S. Bangla News




ডেঙ্গুজ্বর নিয়ে আরও ২২ রোগী হাসপাতালে

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৮ জানুয়ারি, ২০২৪ | ৫:০৫
দেশে শীত মৌসুমেও থেমে নেই ডেঙ্গুর বিস্তার। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২২ জন ভর্তি হয়েছেন। তবে এ সময় ভাইরাসটিতে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ছয়দিন ডেঙ্গুতে মৃত্যুহীন সময় কাটল। চলতি বছরে ১৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ঢাকায় বিভিন্ন হাসপাতালে ৫ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৭ জন ভর্তি হয়েছেন। চলতি বছরে দেশে ডেঙ্গু নিয়ে এখন পর্যন্ত ৯৮১ জন

হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৪০ এবং ঢাকার বাইরে ৬৪১ জন ভর্তি হন। আর ডেঙ্গুতে মারা গেছেন ১৪ জন। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আর মৃত্যু হয়েছিল ১ হাজার ৭০৫ জনের। জনস্বাস্থ্যবিদরা বলছেন, ঋতু পরিবর্তনজনিত কারণে বর্ষা মৌসুমে এডিস মশার প্রজনন বেশি হয়। ডেঙ্গুর সংক্রমণ বেশি দেখা যায়। এবার বর্ষা শেষ হয়েছে কয়েক মাস আগেই। শীতকাল শুরু হয়েছে। সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। কিন্তু গত বছরের তুলনায় সংক্রমণ বেশি। পরিস্থিতি এখনো উদ্বেগজনক পর্যায়ে রয়ে গেছে। এখন ১২ মাসই ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে এবং মারা যাচ্ছে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
পশ্চিমের উচিত রাশিয়ার সাথে সংলাপে যুক্ত হওয়া: মার্কিন বিশেষজ্ঞ রাশিয়ায় এক সেনাসহ দুই মার্কিন নাগরিক গ্রেপ্তার লন্ডনের হুমকি বাস্তবায়িত হলে ব্রিটেনে হামলা চালাতে পারে রাশিয়া ফ্রান্সের সেনা ইতিমধ্যে ডনবাসে উপস্থিত: ফরাসি সাংবাদিক পার্শ্বপ্রতিক্রিয়ার অভিযোগ, উদ্বেগে করোনার টিকা গ্রহীতারা স্বামীর হাত-পা বেঁধে যৌনাঙ্গে ছ্যাঁকা-মারধর, স্ত্রী গ্রেপ্তার ভারতে হিন্দু জনতার সংখ্যা কমেছে ৮ শতাংশ! বাড়ছে মুসলমানদের সংখ্যা। ইউক্রেনের ক্ষেপণাস্ত্র কারখানা ধ্বংস, ১৫৪০ সেনা নিহত যে পাঁচ কারণে হারতে পারেন মোদি’ ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে আরও একটি দেশের স্বীকৃতি পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী আজ ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ স্বপদে ফিরতে অফিস নথিতে অনুপস্থিত ইসরাইলের ভয়াবহ হামলা না চালানোর গোপন তথ্য ফাঁস করল ইরান বোমার চালান আটকে রাখল যুক্তরাষ্ট্র, ইসরাইলকে সবচেয়ে বড় সতর্কবার্তা স্থগিত হচ্ছে ৩৯৫ প্রকল্পের ব্যয় ২ হাজার কোটি টাকা পাচার, কারাগারে থেকেও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ডিমের দাম বেড়েছে ডজনপ্রতি ২৫ টাকা উপজেলা নির্বাচনও বয়কট করেছে জনগণ: মান্না ইতিহাস গড়লেন রুমা আক্তার, তিনি কে?