রাশিয়ায় গুপ্তচরবৃত্তির অভিযোগে মার্কিন সাংবাদিক আটক – U.S. Bangla News




রাশিয়ায় গুপ্তচরবৃত্তির অভিযোগে মার্কিন সাংবাদিক আটক

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ৩০ মার্চ, ২০২৩ | ৫:৪১
রাশিয়ায় মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের এক সাংবাদিককে আটক করা হয়েছে। ওই সাংবাদিকের নাম ইভান গার্শকোভিচ। তাকে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করেছে রাশিয়ার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফএসবি)। খবর সিএনএনের। গোপন তথ্য হস্তগত করার চেষ্টাকালে ইউরাল পর্বতাঞ্চলের ইয়েকাতেরিনবার্গ শহর থেকে ইভান গার্শকোভিচকে আটক করা হয়েছে। এফএসবিকে উদ্ধৃত করে রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে বলা হয়, ইভান গার্শকোভিচ যুক্তরাষ্ট্রের নাগরিক। ২২ বছর বয়সী ইভান ওয়াল স্ট্রিট জার্নালের মস্কো ব্যুরোর একজন সংবাদদাতা হিসেবে কাজ করতেন। তিনি যুক্তরাষ্ট্র সরকারের স্বার্থে গুপ্তচরবৃত্তি করছেন বলে সন্দেহ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়। গার্শকোভিচের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের হয়ে রাশিয়ার একটি সামরিক শিল্প কমপ্লেক্সের কর্মকাণ্ডের বিষয়ে গোপন তথ্য সংগ্রহের

চেষ্টার অভিযোগ এনেছে মস্কোর নিরাপত্তা সংস্থা। যদিও এ অভিযোগের বিষয়ে কোনো ধরনের প্রমাণ দেয়নি ক্রেমলিন কর্তৃপক্ষ। গুপ্তচরবৃত্তির দায়ে দোষী সাব্যস্ত হলে গার্শকোভিচের ২০ বছরের কারাদণ্ড হতে পারে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী মাদকপাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার মোকাবিলার কৌশল নিয়ে আলোচনা ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড ভাঙল যে কারণে চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা ‘উপজেলা নির্বাচনও দেশের জনগণ বর্জন করবে’ টাঙ্গাইল শাড়ি ও পোড়াবাড়ির চমচমের জিআইপণ্য সনদ পেল চীন সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, যা বললেন শি জিনপিং ফিলিস্তিন স্বাধীন হলে অস্ত্র জমা দেবে হামাস ‘বাংলাদেশি শ্রমিকদের দুর্দশা, সমাধানে সরকারের সদিচ্ছা দেখাতে হবে’ দিল্লির দাসত্ব গ্রহণের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি: জয়নুল আবদিন আরও ৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, ৩০ এপ্রিল পর্যন্ত আরও বাড়তে পারে গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুর মৃত্যু কেন্দ্রে ঢুকতে পারেনি ২০ বিসিএস পরীক্ষার্থী, কাঁদলেন হাউমাউ করে ফিলিস্তিন স্বাধীন হলে অস্ত্র জমা দেবে হামাস তৃতীয় বিয়ে কবে করছেন আমির খান? কারাগারে কষ্টের বর্ণনা দিলেন মোয়াজ্জেম হোসেন আলাল বুবলীর দাদি চরিত্রে দিলারা জামান আ.লীগের ৩০ এপ্রিলের সভায় যেসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে যুক্তরাষ্ট্র ইসরাইল কেন বেছে নিল না তুরস্ককে?