মেসেঞ্জারে পাঠানো বার্তা ১৫ মিনিটেই এডিট – U.S. Bangla News




মেসেঞ্জারে পাঠানো বার্তা ১৫ মিনিটেই এডিট

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৪ জানুয়ারি, ২০২৪ | ১০:৫৫
মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে সেটাকে এডিট করা যাবে, আনসেন্ড করার আর প্রয়োজন থাকে না। সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারের জন্য বহু আকাঙ্ক্ষিত এ সুবিধা নিয়ে এসেছে মেটা। ১৫ মিনিটের সময়সীমা পার হয়ে বেশি হয়ে গেলে মেসেজ আর এডিট করা যাবে না। মনে রাখবেন- এই ‘Edit’ অপশন শুধু ১৫ মিনিটের মধ্যে পাঠানো মেসেজের ক্ষেত্রে প্রযোজ্য হবে। সেক্ষেত্রে আনসেন্ড করে নতুন করে মেসেজ পাঠানো যেতে পারে। মেসেঞ্জারের কোনো ‘সেন্ট’ বা পাঠানো মেসেজ এডিট করতে হলে সেন্ড করা বার্তার ওপর চাপ দিতে হবে। এটা মোবাইল অ্যাপের ক্ষেত্রে প্রযোজ্য। ওয়েবে এখনো এই ফিচারটি অ্যাড করা হয়নি। অপশনগুলোর ভেতর ‘more’-এ ক্লিক করে সেখান থেকে ‘edit’-এ ক্লিক করতে হবে।

‘Forward’, ‘Bump’, ‘Remove’ এর মতো অপশনের সঙ্গে এটিও দেখতে পাবেন। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণায় মেটা জানিয়েছে, ব্যবহারকারীরা এডিট করা মেসেজ ‘রিপোর্ট’ করতে পারবেন। অর্থাৎ কোনো নেতিবাচক মেসেজ পাঠিয়ে পরে সেটা এডিট করলেও তা রিপোর্টযোগ্য এবং মেটা কর্তৃপক্ষ এডিট হওয়ার আগের মেসেজও দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে। পাশাপাশি সম্প্রতি এনক্রিপ্টেড চ্যাট চালুরও ঘোষণা দিয়েছে মেসেঞ্জার। মেটার ভাষ্যমতে, ‘অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপশন’-এর মাধ্যমে বার্তা ও কলের বিস্তারিত তথ্য শুধু প্রেরক ও প্রাপক দেখতে পাবেন, এমনকি মেটার কাছেও তা দৃশ্যমান হবে না।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইড’ স্লোগানে ছাত্রলীগের সমাবেশ হজ ভিসায় নতুন শর্ত দিল সৌদি আরব ‘পাকিস্তান হাতে চুড়ি পরে বসে নেই’ আবারও সংসদে উঠল চাকরি বয়সসীমা ৩৫ প্রস্তাব, যা বললেন জনপ্রশাসন মন্ত্রী রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন আজও জমা পড়েনি আদালতে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র বিজন বাবুর বাইরে ভোট দিলে প্রতিহত করার হুমকি সাবেক এমপির মুরগির বাচ্চার জন্য চিল যেমন মায়াকান্না করে উনার কান্নাও সে রকম: রিজভী বিএনপির মিত্রদের ফের মাঠে নামার প্রস্তুতি মঙ্গলবার থেকে খুলছে সব প্রাথমিক বিদ্যালয় ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত ব্যারিস্টার সুমনকে নিয়ে মুখ খুললেন পিয়া জান্নাতুল কেন পরমাণু মহড়া চালাতে চায় রাশিয়া? রাফাহ ছাড়তে ইসরাইলের নির্দেশ, হামলা হবে ইয়াবা সেবন করে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন: হারুন টি টোয়েন্টি বিশ্বকাপে হামলার হুমকি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহবান পররাষ্ট্রমন্ত্রীর খালি কলসি বাজে বেশি: ওবায়দুল কাদেরকে রিজভী কেন পরমাণু মহড়া চালাতে চায় রাশিয়া? নিউইয়র্কে ফোক সম্রাজ্ঞী মমতাজের শুভ জন্মদিন উদযাপন