এবার রাহুল গান্ধীকে সরকারি বাসভবন ছাড়ার নোটিশ – U.S. Bangla News




এবার রাহুল গান্ধীকে সরকারি বাসভবন ছাড়ার নোটিশ

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৭ মার্চ, ২০২৩ | ১০:০৮
ভারতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে এমপি পদ থেকে অযোগ্য ঘোষণার পর এবার সরকারি বাসভবন ছাড়ার নোটিশ দেওয়া হয়েছে। সোমবার লোকসভা হাউসিং কমিটি রাহুল গান্ধীকে সরকারি বাসভবন ছাড়ার এ নোটিশ দেয়। পার্লামেন্ট সূত্রে জানা যায়, রাহুল গান্ধীকে ২২ এপ্রিলের মধ্যে সরকারি বাসভবন ছাড়তে বলা হয়েছে।
এদিকে ভারতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে এমপি পদ থেকে অযোগ্য ঘোষণার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ করছে তার সমর্থকরা। সোমবার পার্লামেন্টের ভেতরও বিক্ষোভ হয়েছে। এতে পার্লামেন্টের অধিবেশন স্থগিত করা হয়।
গত শুক্রবার রাহুলকে অযোগ্য ঘোষণার পর অনেকেই সংসদের নিম্নকক্ষ লোকসভার প্রথম অধিবেশনে কালো পোশাক পরেছিলেন।     অধিবেশনের আগে কংগ্রেস এমপি প্রমোদ তিওয়ারি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ভিন্নমতকে দমিয়ে রাখার জন্য অভিযোগ তোলেন। তিওয়ারি বলেন, ‘যখন আমরা সংসদে কথা বলি, তারা তখন কার্যক্রম চালাতে দেয় না। আমরা যখন বাইরে কথা বলি, তারা দলের নেতাদের অযোগ্য ঘোষণা করে দেয়।’ ভারতের পার্লামেন্টে অযোগ্য ঘোষণা করার পর শুক্রবার এর প্রতিক্রিয়ায় কংগ্রেস-নেতা রাহুল গান্ধী বলেছেন, 'আমি ভারতের মানুষের মত প্রকাশের স্বাধীনতার জন্য লড়াই করে এসেছি। এ জন্য আমি যেকোনো মূল্য দিতে প্রস্তুত।' মানহানির মামলায় ২ বছরের কারাদণ্ডের রায় ঘোষণার এক দিনের মাথায় লোকসভায় অযোগ্য ঘোষণা করা হয় রাহুল

গান্ধীকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মানহানির মামলায় বৃহস্পতিবার গুজরাটের সুরাটের একটি আদালতে ৫২ বছর বয়সী রাহুল দোষী সাব্যস্ত হন। তাকে ২ বছরের কারাদণ্ড দেন আদালত। তবে আদালত রাহুলকে ৩০ দিনের জামিন এবং আপিল করার সুযোগ দেন। এরপর শুক্রবার দুপুরে রাহুলকে অযোগ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে লোকসভা সচিবালয়।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ব্যারিস্টার খোকন ইস্যুর আপাতত ‘নিষ্পত্তি’ করল বিএনপি এক দিনে ২৩ হাজার কোটি টাকা ধার আ.লীগের কার্যনির্বাহী সংসদের সভা নজর ৩০ এপ্রিলের দিকে আজ রাহুল-শশী হেমামালিনীদের ভাগ্য নির্ধারণ বিনিয়োগকারীদের আতঙ্ক শেয়ারবাজার বাংলাদেশ-চীন সামরিক মহড়া নিয়ে যা বলল ভারত বাংলাদেশের উন্নয়ন নিয়ে লজ্জায় পাকিস্তানের প্রধানমন্ত্রী অ্যান্ড্রয়েড মোবাইলে ই-সিম বদলাবেন যেভাবে ব্যাংকের তারল্য সংকট এক দিনে ২৩ হাজার কোটি টাকা ধার মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে নতুন কাউন্সিলর মোরশেদ আলম ফসলি জমি ধ্বংসের মহোৎসব কেমন হবে স্থানীয় সরকার নির্বাচন? নিউইয়র্কে বাংলা চলচ্চিত্র উৎসবে উপচে পড়া ভিড় অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধের ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির সতর্কতা সত্ত্বেও ‘রাফাহ’ হামলার দিকে এগোচ্ছে ইসরাইলি বাহিনী আবারও একটি ডামি নির্বাচন করতে যাচ্ছে আ.লীগ : রিজভী মধুখালীতে দুইভাইকে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বশেমুরবিপ্রবি স্ত্রীর দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর