‘ইসরাইলের প্রতি বাইডেনের নিঃশর্ত সমর্থন যুক্তরাষ্ট্রকে দুর্বল করে তুলছে’ – U.S. Bangla News




‘ইসরাইলের প্রতি বাইডেনের নিঃশর্ত সমর্থন যুক্তরাষ্ট্রকে দুর্বল করে তুলছে’

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ | ১০:২৯
ইসরাইলকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নিঃশর্ত সমর্থন বিশ্বে যুক্তরাষ্ট্রকে দুর্বল করে তুলছে বলে মনে করছে আরব আমেরিকান বৈষম্যবিরোধী কমিটি (এডিসি)। ফলে বৈশ্বিক রীতিনীতির পক্ষে যুক্তরাষ্ট্রের প্রভাব অকার্যকর হয়ে উঠবে। শনিবার এক বিবৃতিতে কমিটির পক্ষ থেকে এসব কথা বলা হয়েছে।খবর আল জাজিরার। তেল আবিবে ইরানের হামলার জন্য গাজায় ইসরাইলের ছয় মাসব্যাপী গণহত্যা শেষ করতে বাইডেন প্রশাসনের অনিচ্ছাকে দায়ী করেছে আরবদের মানবাধিকারভিত্তিক প্রতিষ্ঠানটি। বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র ও আন্তর্জাতিক আইনের প্রতি ইসরাইলের সম্পূর্ণ অবজ্ঞাই এ অঞ্চলে বিপজ্জনক হামলা বৃদ্ধির প্রধান কারণ। ইসরাইলের জন্য দায়মুক্তি এবং নিঃশর্ত সমর্থনের দীর্ঘস্থায়ী মার্কিন নীতি আরব দেশকে অনেক বড় ও অত্যন্ত মারাত্মক আঞ্চলিক যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। গাজা ছাড়িয়ে ইসরাইলের গণহত্যা ও

আঞ্চলিক উন্মাদনা এ অঞ্চলটিকে সম্পূর্ণ ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে বলে দাবি করা হয়েছে বিবৃতিতে। ইরানের হামলার পর ইসরাইলকে সব ধরনের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। এর আগে ইসরাইলকে বিলিয়ন বিলিয়ন ডলার মূল্যের অস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র। এদিকে, ইরানের হামলার জবাবে গাজায় হামলা জোরদার করেছে ইসরাইলি বাহিনী। রাতভর গাজার নুসেইরাত শরণার্থী ক্যাম্পের আবাসিক ভবনগুলোতে হামলা চালিয়েছে তারা।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ প্রতিনিধিদলের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন, সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা সংরক্ষণাগারের অভাবে পেঁয়াজ আমদানি করতে হয়: কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান হিরু ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে কলম্বিয়া ফিরোজায় খালেদা জিয়া যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? তিউনিশিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে ‘পরীক্ষা দিতে এলে তোর লাশ খুঁজে পাওয়া যাবে না’ যুক্তরাষ্ট্রকে কি টেক্কা দেবে চীনের সর্বাধুনিক রণতরী? ইউক্রেন যুদ্ধে শ্বাসরোধী রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে রাশিয়া আরও ৬১ নেতাকে শোকজ বিএনপির পু‌লি‌শে চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক অবশেষে ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি সত্য তথ্যের যেকোনো সমালোচনাকে স্বাগত জানাবে সরকার দ্বাদশ জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটির প্রথম বৈঠক, যেসব সিদ্ধান্ত হলো জনগণ ‘লুটেরা দুর্নীতিগ্রস্তদের’ ক্ষমতায় দেখতে চায় না: আমিনুল হক হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া দত্তক ছেলের সঙ্গে বিছানায় নারী রাজনীতিক, স্বামীর হাতে ধরা বলিউডের এই অভিনেত্রীরা ভোট দিতে পারবেন না যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ?