আরও ৭ মৃত্যু ডেঙ্গুতে – U.S. Bangla News




আরও ৭ মৃত্যু ডেঙ্গুতে

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১৪ ডিসেম্বর, ২০২৩ | ৯:৫৬
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪৯ জন। অন্যদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন এক হাজার ৮৯১ জন ডেঙ্গুরোগী। বুধবার (১৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৪৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৬২ জন।

এছাড়া ঢাকার বাইরের ২৮৭ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫ জন ও ঢাকার বাহিরে ২ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট তিন লাখ ১৮ হাজার ৩০৫ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৯ হাজার ২৪৩ জন, আর ঢাকার বাইরের দুই লাখ নয় হাজার ৬২ জন।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার বিয়ে করছেন নাগা, রহস্যময় বার্তা সামান্থার সবুজ ও জলাশয় ৩১ শতাংশই দখল ভুলে ভুলে ঢাকার সর্বনাশ ঢাকাসহ যে ৫ বিভাগে বৃষ্টি হতে পারে আজ আন্তর্জাতিক অপরাধ আদালতকে হুমকি দিচ্ছে ইসরাইল ‘অভাগী’ মিথিলা ভারতের সেরা অভিনেত্রী দাবদাহে ঝরে পড়ছে আম-লিচু চট্টগ্রামে লাগামহীন নিত্যপণ্যের দাম তৃণমূলের বিভক্তি নিয়ে দুশ্চিন্তায় আ.লীগ সঞ্চয়পত্র থেকে ঋণ বন্ধের সিদ্ধান্ত সঠিক হবে না পানির দাম এক লাফে ৩০ শতাংশ বাড়ানোর উদ্যোগ বিচারকাজ শেষ হয়নি একটি জঙ্গি হামলারও অবৈধ রেলক্রসিং বন্ধে রেল ও এলজিইডির ঠেলাঠেলি বাড়তে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ আবারো ‘বিয়ে’ করলেন হেমা মালিনী! রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ আজ থেকে ট্রেনে গুনতে হবে বাড়তি ভাড়া সমাবেশের কাছে গুলি, যা জানালেন বদি বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি