আরও বাড়বে গরম, বৈশাখের শুরুতে ঝরতে পারে বৃষ্টি – U.S. Bangla News




আরও বাড়বে গরম, বৈশাখের শুরুতে ঝরতে পারে বৃষ্টি

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ | ৬:২৩
গরম আরও বাড়িয়ে বিদায় নেবে চৈত্র মাস, যার রেশ থাকবে বাংলা নতুন বছরের শুরুতেও- এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বিদায়ী বছরের শেষ আর নতুন বছরের শুরুতে গরমের সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার বার্তাও দেওয়া হয়েছে। শুক্রবার আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, ‘দিনের তাপমাত্রা একটু বাড়তে পারে। রাজশাহী, যশোর, কুষ্টিয়া, রাঙ্গামাটি ও বান্দরবান জেলার তাপমাত্রা বেশি থাকবে।’ আজ ও আগামীকালের আবহাওয়া জানবেন যেভাবে বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে, ৪০ ডিগ্রি সেলসিয়াস। বান্দরবান ছাড়াও ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটি, ফেনী জেলাসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবারও এ পরিস্থিতি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি, দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তাপপ্রবাহ আগামী পাঁচদিন তাপমাত্রা আরও বাড়তে পারে এবং দেশের পূর্বাংশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে বৈশাখ প্রথম দিনটিতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : মন্ত্রিপরিষদ সচিব লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বাড়াতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ রাষ্ট্রপতির অবৈধ টিভি চ্যানেল ও লাইসেন্সবিহীন বাণিজ্যিক কার্যক্রম বন্ধে কার্যক্রম শুরু বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরের অনাবাসিক হাইকমিশনারের সাক্ষাৎ সুন্দরবনে পুন:অগ্নিকান্ড রোধে ড্রোনের মাধ্যমে মনিটরিং : ক্ষয়ক্ষতি নিরূপণে কমিটি খাদ্য ও জ্বালানি নিরাপত্তা অর্জনে প্রকৌশলীদের আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে: প্রধানমন্ত্রী ইলিশের উৎপাদন ৫.৭১ লাখ মেট্রিক টনে উন্নীত হয়েছে: মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতির প্রচেষ্টা অব্যাহত ইসরায়েলি ঘাঁটিতে কয়েক ডজন রকেট নিক্ষেপ হিজবুল্লাহ’র ‘ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইড’ স্লোগানে ছাত্রলীগের সমাবেশ হজ ভিসায় নতুন শর্ত দিল সৌদি আরব ‘পাকিস্তান হাতে চুড়ি পরে বসে নেই’ আবারও সংসদে উঠল চাকরি বয়সসীমা ৩৫ প্রস্তাব, যা বললেন জনপ্রশাসন মন্ত্রী রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন আজও জমা পড়েনি আদালতে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র বিজন বাবুর বাইরে ভোট দিলে প্রতিহত করার হুমকি সাবেক এমপির মুরগির বাচ্চার জন্য চিল যেমন মায়াকান্না করে উনার কান্নাও সে রকম: রিজভী বিএনপির মিত্রদের ফের মাঠে নামার প্রস্তুতি