বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে, সটকে পড়েন ৫৩ জন – U.S. Bangla News




বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে, সটকে পড়েন ৫৩ জন

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ | ৮:২৮
চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় হাজিরা দেওয়া প্রায় ৫৩ নেতাকর্মী আদালত থেকে সটকে পড়েন। হাইকোর্ট থেকে নেওয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার সকালে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে এ সময় ৬ নেতাকর্মীর জামিন দেন আদালত। এদিকে একে একে কারাগারে পাঠানোর আদেশ দিলে হাজিরা দিতে আসা প্রায় ৫৩ নেতাকর্মী আদালত থেকে পালিয়ে যান। বিএনপিদলীয় আইনজীবী অ্যাডভোকেট শাহাজাহান মুকুল জানান, নাশকতা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির নেতাকর্মীরা। রোববার আগাম জামিনের মেয়াদ শেষ হবে।

বৃহস্পতিবার ১০৭ নেতাকর্মী চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। এদের মধ্যে ৭ জনকে জামিন ও ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার। এ সময় আদালত থেকে ৫৩ জন নেতাকর্মী হাজিরা না দিয়েই চলে যান। তিনি আরও জানান, তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগ, পুলিশ-প্রশাসনসহ সবকিছু হাতের মধ্যে নিয়ে নিয়েছে। মানুষের বিচার বিভাগের প্রতি যে আস্থা ছিল, সেটিও হারিয়ে যাচ্ছে। তিনি বলেন, তারা প্রকৃত ন্যায়বিচার পাননি। আদালত ফরমায়েশিভাবে নেতাকর্মীদের কারাগারে পাঠিয়েছেন।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
অনুমোদন ছাড়া বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা সম্পত্তি অর্জন করতে পারবে না, সংসদে বিল পারমাণবিকনীতি পরিবর্তনের হুমকি দিল ইরান টাকায় এনআইডি টিন সার্টিফিকেট সবই দিতেন তারা পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া বিএনপি বর্তমান সরকারের শাসনকালে ভালো আছে: নানক বৈশ্বিক সংঘাত নিয়ে পুতিনের সতর্কতা ফের ডোনাল্ড লু কেন বাংলাদেশে আসছেন, কারণ জানালেন পররাষ্ট্র সচিব নিজের ভোটও অন্যকে দিলেন যে চেয়ারম্যান প্রার্থী! আ.লীগের ৬ নেতাকে হারিয়ে বিজয়ী হলেন বিএনপির বহিষ্কৃত নেতা! নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত প্রধানমন্ত্রী শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন বাইডেনের অস্ত্রের চালান বন্ধের হুমকিতে ক্ষুব্ধ ইসরাইল একনেকে অনুমোদন পেল ৫ হাজার ৫৬৩ কোটি টাকার ১০ প্রকল্প সেনাবাহিনীর কাছে ক্ষমা চাওয়ার বিষয়ে যা জানালেন ইমরান খান পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৭ শ্রমিক যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান মেরির সঙ্গে ফখরুলের বৈঠক নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন