সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট: কাদের – U.S. Bangla News




সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট: কাদের

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১ জুন, ২০২৩ | ৯:৩১
প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটকে 'সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট' বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবন এলাকায় গণমাধ্যমে বাজেট প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, এটি সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট। এটা হলো মূল কথা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'দ্রব্যমূল্য এখন কমছে।' সিন্ডিকেটের দৌরাত্ম ভাঙতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, 'বাংলাদেশ ঘুরে দাঁড়াচ্ছে। দ্রব্যমূল্য এখন বেশ কিছু ক্ষেত্রে কমতে শুরু করেছে। বাজেটটা এমনভাবে করা হয়েছে যে, মানুষের কষ্ট লাঘব হবে। দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে।' প্রস্তাবিত বাজেটকে জনবান্ধব বলার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, 'সাধারণ মানুষের কথা মাথায়

রেখে এই বাজেট প্রণীত হয়েছে।' অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন। জাতীয় সংসদে 'দেড় দশকের উন্নয়নের পর স্মার্ট বাংলাদেশের অগ্রগতি' শীর্ষক বাজেট বক্তৃতা দেন তিনি। এটি দেশের ৫২তম, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের ২৪তম ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পঞ্চম বাজেট।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
উপজেলায় প্রার্থী হতে পারবেন না মন্ত্রী-এমপিদের স্বজনরা: শেখ হাসিনা প্রথম দফায় ১০২ আসনে ভারতে লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু শিশুখাদ্য সেরেলাক ও নিডোতে উচ্চমাত্রায় চিনি শেয়ারবাজারে রক্তক্ষরণ থামছে না আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় ক্ষুব্ধ হাফিজ এক পিস ডাবের দাম ১৮০ টাকা! উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি থাকবে ৮০ ভাগ: ইসি আলমগীর ব্রিটিশ হাইকমিশনারকে কর্মকৌশল জানাল বিএনপি অপপ্রচার বন্ধে ভারতীয় প্রতিষ্ঠানের সাহায্য নেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী প্রাকৃতিক সম্পদের মূল্য হিসাব করবে বিবিএস উপজেলায় মনোনয়নপত্র প্রত্যাহারে হার্ডলাইনে বিএনপি কাতারের আমির ঢাকা আসছেন মুক্তিপণে আরও বাড়তে পারে জলদস্যুতা মানুষের মতো কল্পনা করতে পারে ইঁদুর মালয়েশিয়ায় চালু হলো ই-পাসপোর্টের কার্যক্রম ইনফ্লুয়েঞ্জার মৌসুম সতর্ক থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত ভোজ্যতেলের নির্ধারিত মূল্যের চেয়ে বাজার দর বেশি অপপ্রচার বন্ধে ভারতীয় প্রতিষ্ঠানের সাহায্য নেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী এক বন্ধুকে খুশি করতে গিয়ে আরেকজনের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান মোদির ৪০০ আসনের স্বপ্ন কতটা যুক্তিযুক্ত?