ভোটকেন্দ্রে এত কুকুর কেন? – U.S. Bangla News




ভোটকেন্দ্রে এত কুকুর কেন?

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ৫ জুলাই, ২০২৪ | ৮:১৬
যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে ভোটারের পাশাপাশি লক্ষ্যণীয়ভাবে চোখে পড়েছে কুকুরের উপস্থিতি। পাশাপাশি রয়েছে সাপ, ঘোড়া এমনকি বিড়ালও। বৃহস্পতিবার সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে এমন চিত্র দেখা গেছে। যুক্তরাজ্যের ৪০ হাজার ভোটকেন্দ্রে ভোট দিচ্ছে প্রায় দেড় লাখ মানুষ। দেশটিতে ভোটকেন্দ্রে যাওয়ার সময় ভোটারদের পোষা প্রাণি নিয়ে আসা সাধারণ ঘটনা। আর এই পোষা প্রাণিদের মধ্যে সাধারণত কুকুরই নিয়ে আসতে দেখা যায় অনেককে। তবে এবার কুকুরের উপস্থিতি দেখা গেছে অনেক বেশি। যুক্তরাজ্যের নির্বাচন: যেসব দল থেকে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভুত ৩৪ প্রার্থীযুক্তরাজ্যের নির্বাচন: যেসব দল থেকে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভুত ৩৪ প্রার্থী ভোটকেন্দ্রগুলোর যেসব ছবি গণমাধ্যমে এসেছে তাতে কেবল দেখা গেছে কুকুর, কুকুর, আর কুকুর।

ভোটকেন্দ্রের বাইরে তাদেরকে পাহারা দিয়ে এবং অপেক্ষা করে বসে থাকতে দেখা যায়। ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলশ এবং নর্দান আইল্যান্ডে বৃহস্পতিবার মানুষ ভোট দিতে ভোটকেন্দ্রে যাচ্ছে। সঙ্গে যাচ্ছে তাদের পোষা অন্যান্য প্রাণিরাও। স্কটল্যান্ডে এক ভোটারকে সঙ্গে করে তার পোষা ঘোড়া নিয়ে আসতে দেখা যায়। ডারবিশায়ারে এক ভোটার ভোটকেন্দ্রে নিয়ে আসেন তার পোষা বিড়ালকে। সাপ নিয়ে আসতে দেখা যায় আরেকজনকে। কেবল এবারই নয়, এর আগেও যুক্তরাজ্যে ভোটের দিনে ভোটারদেরকে পোষা প্রাণি হিসাবে মুরগিও নিয়ে আসতে দেখা গেছে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কমতে শুরু করেছে বৈদেশিক ঋণের স্থিতি ইরানিরা ধৈর্য্য হারিয়ে ফেলছেন, নতুন প্রেসিডেন্টকে সতর্কবার্তা শীর্ষ সুন্নি আলেমের কোটাবিরোধী আন্দোলন নিয়ে ফোনে বাবাকে যা বললেন ঢাবি ছাত্রী বাইডেনের প্রার্থীতা নিয়ে উদ্বিগ্ন ন্যাটো মিত্ররা প্রথম দিনই সুনাকের রুয়ান্ডানীতি বাতিল করলেন স্টারমার শুরুতেই পেজেশকিয়ানকে খামেনির সতর্কবার্তা গাজায় ইসরাইলি আগ্রাসন ও গণহত্যার ‘আসল কাহিনি’ ফাঁস! শাকিব খানের ইচ্ছা পূরণ হলো না নতুন করে নির্বাচনের দাবি ইমরান খানের ‘যুক্তরাষ্ট্রে কোনো প্রেসিডেন্টের দরকার নেই’ বন্যার্তদের ত্রাণ না পাওয়ার অভিযোগ সঠিক নয়: ত্রাণ প্রতিমন্ত্রী এরশাদের মৃত্যুবার্ষিকীতে রংপুরে জাতীয় পার্টির বিভিন্ন কর্মসূচি বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে ৫ জনের মৃত্যু, আহত ৩৫ কোটাবিরোধী অবরোধে ঢাকায় ঢুকতে পারছে না কোনো গাড়ি এআইপি পেয়ে অভিভূত তারা, যা বললেন কৃষিমন্ত্রী হ্যারির সঙ্গে নিজের ভবিষ্যৎ নিরাপদ মনে করছেন না মেগান! ডলারের আধিপত্য কমাতে রাশিয়া-ইরান একজোট শাসকগোষ্ঠী আরও বেশি বেসামাল হয়ে উঠেছে: মির্জা ফখরুল ফের ইসরাইলের সমালোচনা করে যা বললেন এরদোগান প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে হাতেনাতে ধরা স্বেচ্ছাসেবক লীগ নেতা, অতঃপর