ভুয়া অ্যাপ চিনবেন যেভাবে – U.S. Bangla News




ভুয়া অ্যাপ চিনবেন যেভাবে

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১২ জুন, ২০২৪ | ১০:০১
আমরা অনেক সময় আসল অ্যাপ চিনতে না পারায় ভুয়া অ্যাপ ডাউনলোড করে ফেলি। কিন্তু জানেন কি? স্মার্টফোনে ভুয়া অ্যাপ ডাউনলোড করলে ব্যক্তিগত তথ্য বেহাত হতে পারে। জানতে হবে কিভাবে ভুয়া অ্যাপ চিহ্নিত করা যায়। এটা চিহ্নিত করার কিছু পদ্ধতি আছে। এগুলো জানা থাকলে বিপদ থেকে রক্ষা পাওয়া যাবে। ভুয়া অ্যাপ চেনার উপায় ১. গুগল প্লে স্টোরে অ্যাপটির বিষয়ে সব কিছু পড়ে ও জেনে নিন। অ্যাপ রিভিউ এবং রেটিং পড়ুন। যেকোনো বৈধ অ্যাপে সাধারণত ভালো রিভিউ এবং বেশি রেটিং থাকে। ২. ডাউনলোডের সংখ্যা দেখেও অ্যাপটি সম্পর্কে বুঝতে পারবেন। যদি একটি অ্যাপ বেশি ডাউনলোড করা হয়ে থাকে, তবে তা ভুয়া হওয়ার সম্ভাবনা কম। ৩.

যখন একটি অ্যাপ ইনস্টল করেন, তখন এটি আপনার ডিভাইসে কিছু ফিচার অ্যাক্সেস করার জন্য নির্দিষ্ট অনুমতি চাইবে। যদি কোনো ব্যক্তিগত ডেটার অ্যাক্সেস চায়, সেক্ষেত্রে সতর্ক হতে হবে। ৪. অ্যাপটির অফিশিয়াল ওয়েবসাইট বা অ্যাপ স্টোরের বাইরে ওয়েব ভার্সন আছে কি না তা দেখে নিন। ৫. কিছু জনপ্রিয় অ্যাপের নকল বা ক্লোন ভার্সন থাকতে পারে। তাই ডাউনলোড করার আগে দেখে নিন, আপনি অফিশিয়াল ডেভেলপার থেকে অ্যাপটি ডাউনলোড করছেন কি না। ৬. গুগল প্লে স্টোর থেকে সরাসরি অ্যাপ ডাউনলোড করুন। অজানা কোনো ওয়েবসাইট থেকে ডাউনলোড করবেন না।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
উত্তীর্ণদের বেশিরভাগই শীর্ষ কর্তাদের স্বজন! কে এই ভোলে বাবা, যার অনুষ্ঠানে পদদলনে নিহত ১১৬ মিয়ানমারের বিরুদ্ধে নিষিদ্ধ অস্ত্র ব্যবহারের অভিযোগ জেলে গোয়েন্দা সংস্থার হস্তক্ষেপের অভিযোগ ইমরান খানের নেতৃত্বে যোগ্যদের খোঁজে বিএনপি হাইকমান্ড ‘আমাদের টার্গেট নেক্সট বিশ্বকাপ’ এই বক্তব্য নিজের নয় বলে দাবি পাপনের ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে চঞ্চলের ‘পদাতিক’ সিন্ডিকেট নিয়ন্ত্রণের ক্ষমতা বাণিজ্য মন্ত্রণালয়ের নেই সিলেট নেত্রকোনা শেরপুরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত ইউক্রেনকে আরও ২.৩ বিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র আইএমএফ’র শর্ত পূরণ সরকারি রেশনে চাল গমের মূল্য বাড়ল সরকারের ব্যাখ্যা প্রত্যাখ্যান করে আন্দোলন চালানোর ঘোষণা শিক্ষকদের ইমরানকে নিয়ে জাতিসংঘের প্রতিবেদন, যা বললেন পাক আইনমন্ত্রী দেশে পরবর্তী তাপদাহ কবে, জানাল এসডো কোয়ার্টারে উরুগুয়েকে এড়াতে ব্রাজিলকে যা করতে হবে বাবুল হত্যা: পৌর মেয়র আক্কাসের সম্পৃক্ততা তদন্তে স্থানীয় সরকার বিভাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণের ক্ষমতা বাণিজ্য মন্ত্রণালয়ের নেই তাসকিনের না খেলার পেছনে ‘অন্য কারণ’ থাকতে পারে, বলছেন সাকিব স্বামীর পাশে শক্ত অবস্থানে জিল বাইডেন কথায় নয়, দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ বাস্তবায়ন জরুরি