ফানুসে মেট্রোরেলে একদিনে রাজস্ব কমলো তিন লাখ টাকা – U.S. Bangla News




ফানুসে মেট্রোরেলে একদিনে রাজস্ব কমলো তিন লাখ টাকা

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২ জানুয়ারি, ২০২৩ | ১০:৩৭
নতুন বছর উদযাপনে নিষেধাজ্ঞা অমান্য করে রাজধানীতে ফানুস উড়িয়েছেন অনেকেই। এতে বছরের শুরুর দিনই বিপাকে পড়ে মেট্রোরেলের যাত্রা। সোমবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এ তথ্য জানা গেছে। দুর্ঘটনা রোধে রবিবার (১ জানুয়ারি) মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়। ফলে অনেক মানুষ দূর-দূরান্ত থেকে এসে ফিরে গেছেন। এতে বড় অঙ্কের ক্ষতি হয়েছে। গেলো রবিবার (১ জানুয়ারি) মেট্রোরেলে তিন লাখ ১৫ হাজার ৩৭০ টাকা কম রাজস্ব হারিয়েছে সরকার। সূত্র জানায়, প্রথম দিন সিঙ্গেল টিকিট বিক্রি হয়েছিল তিন হাজার ৯৯৬টি। প্রতিটি টিকিটের দাম ৬০ টাকা। মেট্রোরেলে যাতায়াতের জন্য ৩০৪টি এমআরটি পাস বিক্রি হয়। প্রতিটি এমআরটি পাসের দাম সর্বমোট ৫০০ টাকা।

এর মধ্যে কার্ডের জামানত ২০০ টাকা। বাকি ৩০০ টাকা ব্যালেন্স, যা দিয়ে ভ্রমণ করা যাবে। আর কার্ড জমা দিলে জামানতের টাকা ফেরত দেবে সরকার। সব মিলিয়ে প্রথম দিনে মোট তিন লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়। তবে দ্বিতীয় দিন অর্থাৎ শুক্রবারে (৩০ ডিসেম্বর) মাত্র ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়। অথচ প্রথম দিন ও দ্বিতীয় দিন ট্রিপ সংখ্যা ছিল ৫০টা। ট্রিপ সংখ্যা একই হলেও ভাড়া কমেছে অনেক। অথচ মেট্রোরেলে চড়তে না পেরে হাজারো মানুষ বাড়ি ফিরে গেছেন। তৃতীয় দিন শনিবার ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকার টিকিট বিক্রি হয়েছে। অথচ চতুর্থ দিনে কমে নয় লাখ টাকা হয়েছে।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
নাগরিকদের কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারি খরচে মালয়েশিয়া প্রবাসী সোবহানের লাশ আসছে কাল ‘কোটি কোটি টাকা না, মাত্র ৩০-৪০ লাখ টাকা’, সোর্সদের নৌপুলিশ ইনচার্জ মালয়েশিয়ায় প্রতারণার শিকার বাংলাদেশি শ্রমিকরা পাচ্ছেন আড়াই কোটি টাকা চীন সফরে উচ্ছ্বসিত পুতিন, শির মন্তব্য ভাসা ভাসা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত: আইজিপি ‘ওই পাড়াটা বিএনপির, ওইঠে উন্নয়ন করা যাবেনি’ ডিবি কার্যালয়ে মামুনুল হক আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ এই মৌসুমের শাস্তি আগামী আইপিএলে পাবেন হার্দিক সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন তাইওয়ানের পার্লামেন্টে দফায় দফায় এমপিদের মারামারি, ধস্তাধস্তি ঝড়ে লণ্ডভণ্ড বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচের ভেন্যু, সিরিজ অনিশ্চিত! রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা চাঁদার দাবিতে ‘শক থেরাপি’ ভারতবিরোধী ‘কঠোর অবস্থান’ থেকে সরতে চায় বিএনপি পশ্চিমা বিশ্বকে কী বোঝাতে চান পুতিন কান উৎসবে আরিফিন শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ্‌ মূল্যস্ফীতি ভোক্তার কাঁধে রাশিয়া-চীন সম্পর্কে উদ্বেগে যুক্তরাষ্ট্র