নিরানন্দে ঈদ উদযাপন করছে মুসলিম বিশ্ব: এরদোগান – U.S. Bangla News




নিরানন্দে ঈদ উদযাপন করছে মুসলিম বিশ্ব: এরদোগান

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১৭ জুন, ২০২৪ | ১২:০৮
গাজায় ইসরাইলি যুদ্ধের কারণে নিরানন্দে ঈদুল আজহা উদযাপন করছে মুসলিম বিশ্ব। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে কথোপকথনকালে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এ মন্তব্য করেছেন। তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন এরদোগান। এ সময় তিনি শাহবাজ শরিফ ও পাকিস্তানের জনগণকে ঈদের শুভেচ্ছা জানান। গত ৭ অক্টোবরের পর ইসরাইলি হামলায় গাজায় এখন পর্যন্ত মোট ৩৭ হাজার ২৯৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮৫ হাজারের বেশি। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। এছাড়া অবরুদ্ধ গাজার দক্ষিণাঞ্চলে ১০ লাখের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আটকা পড়েছেন। তাদের কাছে একদিকে যেমন নেই বিশুদ্ধ পানি তেমনি নেই স্যানিটেশনের ব্যবস্থা। সম্প্রতি গাজায় যুদ্ধবিরতি নিয়ে তিন ধাপের একটি প্রস্তাব

দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যা এরই মধ্যে জাতিসংঘে পাস হয়েছে। কিন্তু এই প্রস্তাব কার্যকরের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের শেষ আশ্রয়স্থল রাফা শহরেও এখন অভিযান চালাচ্ছে ইসরাইলি বাহিনী। সেখানে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে দখলদার বাহিনীর তীব্র লড়াই চলছে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ক্রিকেট চালায় ভারত, ওদের বিরুদ্ধে কে কথা বলবে? দুর্নীতি রোধে রাজনীতিবিদদের টার্গেট করতে হবে: জিএম কাদের সমাজকর্মী নুরুল হত্যায় ৬ জনের ফাঁসি, ১০ জনের যাবজ্জীবন জনবিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী ‘দায়িত্বহীনতার কারণে মধুর জিআই সনদ হাতিয়ে নিয়েছে ভারত’ এ প্রশ্নটা ভারত সরকারকে করলে ভালো হয়: পররাষ্ট্রমন্ত্রী ডিএসই পরিচালক আল মাহমুদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ বৃষ্টি নেমেছে ঢাকায়, তাপমাত্রা নিয়ে যা জানাল আবহাওয়া অধিদফতর খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে ৭১ বিশিষ্ট নাগরিকের বিবৃতি আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল সুপ্রিমকোর্ট বার ‘ইসরাইলের স্পর্শকাতর সব লক্ষ্যবস্তু হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্রের আওতায়’ যুক্তরাষ্ট্র আ.লীগের গুরুত্বপুর্ন দু’টি পদে মেসবাহ-ফরিদের পদোন্নতি ‘হিজবুল্লাহর ওপর আক্রমণ ইসরাইলের জন্য আত্মহত্যার শামিল হবে’ বৃষ্টি হতে পারে দেশের যেসব বিভাগে চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ভারতের প্রধান বিরোধী দলনেতা হচ্ছেন রাহুল গান্ধী নৌকাডুবির ৬ দিন পর শিশুর লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৪ ডিএসইতে ১০ কার্যদিবসে সর্বোচ্চ লেনদেন মস্তিষ্ক থেকেই করা যাবে কল!