দ. কোরিয়ায় ব্যাটারি কারখানায় বিস্ফোরণে নিহত ১৬ – U.S. Bangla News




দ. কোরিয়ায় ব্যাটারি কারখানায় বিস্ফোরণে নিহত ১৬

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৪ জুন, ২০২৪ | ৪:৫৮
দক্ষিণ কোরিয়ায় একটি লিথিয়াম ব্যাটারি কারখানায় শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। এছাড়া আরও পাঁচজন নিখোঁজ রয়েছেন, যাদের জন্য অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। সোমবার স্থানীয় ফায়ার সার্ভিস কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে দেশটির প্রধান শিল্প ক্লাস্টার অঞ্চল হাওয়াসেং-এ অ্যারিসেল নামে একটি ব্যাটারি প্রস্তুতকারক কারখানায়। এলাকাটি রাজধানী সিউল থেকে প্রায় ৯০ মিনিট দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। দুর্ঘটনার বিষয়ে কিম জিন-ইয়ং নামে স্থানীয় এক ফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, প্রায় ৩৫ হাজার ইউনিটের একটি গুদামের ভেতরে ব্যাটারি সেল থেকে একটি সিরিজ বিস্ফোরণের পর আগুনের সূত্রপাত হয়। তবে ঠিক কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়।

একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান, তিনি অগ্নিনির্বাপক কর্মীদের কারখানা থেকে ৬টি মৃতদেহ নিয়ে যেতে দেখেছেন। তবে আগুনের তীব্রতার কারণে উদ্ধারকারীদের জন্য মৃতদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে বলে জানান ফায়ার সার্ভিস কর্মকর্তা কিম। এর আগে স্থানীয় ইয়োনহাপ নিউজ এজেন্সি জানায় যে, প্ল্যান্টের ভেতরে প্রায় ২০টি মৃতদেহ পাওয়া গেছে। তবে কিম একটি টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, ১৬ জনের মৃত্যু হয়েছে এবং আরও দুজন দগ্ধ হয়েছেন। এছাড়াও বেশ কয়েকজন গুরুতরভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন। সেই সঙ্গে উদ্ধারকারীরা কারখানার ভেতরে থাকা আরও পাঁচজনকে খুঁজে বের করার চেষ্টা করছে বলেও জানান স্থানীয় ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ফের কৃচ্ছ্রসাধন কর্মসূচি মতিউরের পর এবার বেরিয়ে আসছে মেয়ে ইপ্সিতার থলের বিড়াল সিএনজি স্টেশনে গ্যাসের চাপ কম, রাস্তায় দীর্ঘ লাইন ভারতকে শিরোপা জেতাতে কারসাজি, আইসিসির দিকে আঙুল! দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস সাবেক দুই প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করল চীনের কমিউনিস্ট পার্টি চাঁপাইয়ে আ.লীগ নেতাসহ ২ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা ইংল্যান্ডকে হারানোর মন্ত্র জানালেন রোহিত মতিউর কন্যার শতকোটি টাকার সম্পদ দেশে নারীর ক্ষমতায়নে সফল শেখ হাসিনা: বাহাউদ্দিন নাছিম দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস নয়াপল্টনে বিএনপির সমাবেশ ব্যাপক প্রস্তুতি বহু আগেই আওয়ামী লীগের রাজনৈতিক অপমৃত্যু হয়েছে: রিজভী সমন্বিত সড়ক নিরাপত্তা আইনের দাবি তরুণদের ইরানের প্রেসিডেন্ট নির্বাচন আজ চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে আগুন, নিহত ৩ মালয়েশিয়ায় ‘মুজিব’ বায়োপিক প্রদর্শনী, ‘বেস্ট অ্যাকটিভিটিস অ্যাওয়ার্ড’ পেল বাংলাদেশ দোহারে ৫৭% মানুষ নির্ভরশীল দ্বিতীয় স্ত্রীকে ডিভোর্সের চাপ দিচ্ছেন মতিউর লোকসভায় গান্ধী-ত্রিফলা