ঢাকায় বিএনপির সমাবেশ আজ, পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের – U.S. Bangla News




ঢাকায় বিএনপির সমাবেশ আজ, পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২৯ জুন, ২০২৪ | ১০:৩২
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশ আজ। দুপুর আড়াইটায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ কেন্দ্র করে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। এতে ঢাকা মহানগর ছাড়াও এর আশাপাশের জেলা ও মহানগর থেকেও নেতাকর্মীদের অংশ নিতে বলা হয়েছে। প্রায় আট মাস পর বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিএনপি এ কর্মসূচি দিয়েছে। সমাবেশে ঢাকা মহানগর ও জেলা ছাড়াও আশপাশের জেলা থেকেও নেতা-কর্মীরা যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। দলীয় সূত্র জানা গেছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনেক দিন পর কর্মসূচি দেওয়া হয়েছে। এ কারণে সমাবেশটি বড় করতে সাংগঠনিক প্রস্তুতি নিচ্ছেন নেতারা। বর্তমানে ঢাকা মহানগরে বিএনপির কোনো কমিটি নেই।

তাই কেন্দ্রীয় বিএনপির ব্যানারে এই সমাবেশ হবে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এতে প্রধান অতিথি থাকবেন। সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সমাবেশে দলের জ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেবেন। এদিকে, দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ শনিবার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এতে প্রধান অতিথি থাকবেন। সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, আওয়ামী লীগ হঠাৎ করেই শুক্রবার বিকালে আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করে। প্রতিষ্ঠার প্লাটিনাম জুবিলি উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হলেও এ বিষয়ে আগে থেকে কোনো সিদ্ধান্ত ছিল না।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
বছরে ওমরাহ পালনের সুযোগ পাবে তিন কোটি মানুষ দুর্নীতির দায়ে চাকরি হারালেন সহকারী পুলিশ সুপার প্রতিদিন নয়, দেওয়া হবে সপ্তাহে দুদিন সাগর-রুনি হত্যা তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ১০৯ বার পেছাল দুর্নীতির মামলা প্রমাণে কাগজপত্রের দরকার হয়: অ্যাটর্নি জেনারেল খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি সাবেক ১৬৬ আমলার অর্থ পাচার নিয়ন্ত্রণে কেন্দ্রীয় ডেটা সেন্টার জরুরি ‘বিচারের জন্য ঘুরতে ঘুরতে মানুষের জীবন শেষ’ শিক্ষায় দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না কর্মবিরতিতে সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা, যা বললেন শিক্ষামন্ত্রী ইসরাইলের ‘প্রস্তাব’ মেনে নিতে চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র: হামাস বৃষ্টিতে পাহাড়ধসের শঙ্কা, সতর্কতা জারি অনির্দিষ্টকালের জন্য ঢাবির সব পরীক্ষা স্থগিত জবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রশ্নফাঁসের অভিযোগ কোরিয়ায় কেন জনপ্রিয় হয়ে উঠলো ‘হ্যাপিনেস ফ্যাক্টরি’ ১৩ বছরের কিশোরকে গুলি করে হত্যা করল নিউইয়র্ক পুলিশ ৩২ বছরেও বদলায়নি দ. আফ্রিকার বিশ্বকাপ ভাগ্য মতিউরকে নিয়ে বিভিন্ন জেলায় দুদকের চিঠি এনবিআরের সেই প্রথম সচিব ফয়সালকে বদলি