জি-৭ জোটকে ধন্যবাদ জানাল ফিলিপাইন – U.S. Bangla News




জি-৭ জোটকে ধন্যবাদ জানাল ফিলিপাইন

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ | ১০:৪১
বিগত কয়েক মাস ধরেই দক্ষিণ চীন সাগরে জলসীমা নিয়ে তীব্র বিরোধ চলছে চীন ও ফিলিপাইনের মধ্যে। এমনকি বেশ কয়েকবার বিতর্কিত জলসীমায় মুখোমুখি সংঘর্ষেও জড়িয়ে পড়েছিল দেশ দুটি। তবে বরাবরই এই সাংঘর্ষিক অবস্থার জন্য ফিলিপাইনকে দায়ী করে থাকে চীন। এমন অবস্থায় ম্যানিলার পাশে দাঁড়িয়েছে উন্নত অর্থনীতির সাতটি বড় দেশের গ্রুপ জি সেভেন জোট। ফিলিপাইনকে সমর্থন জানিয়ে দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের সামরিকীকরণ এবং ভয় দেখানোর কার্যকলাপের বিরোধিতা জানিয়েছে জি৭ জোট। আর জি সেভেনের সমর্থনে জোটটিকে ধনবাদ জানিয়েছে ফিলিপাইন। ফিলিপাইনভিত্তিক গণমাধ্যম ফিলিস্টার গ্লোবাল রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। সম্প্রতি দক্ষিণ চীন সাগরে চীনের ভিত্তিহীন এবং বিস্তৃত দাবি প্রত্যাখ্যান করতে এবং সমুদ্রে চীনের

অবৈধ কার্যকলাপ বন্ধের জন্য আহ্বান জানায় জি সেভেন জোট। জি সেভেন পররাষ্ট্রমন্ত্রীদের বিবৃতিকে স্বাগত জানিয়েছে ফিলিপাইনের ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স (ডিএফএ)।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ৪০ ফিলিস্তিনি নারীকে সুখবর দিল বাংলাদেশ পাহাড়ি তরুণী চীনে পাচার: চক্রের হোতা চাকমা নারীর বিরুদ্ধে মামলা প্রেমের টানে ভারতীয় তরুণী বাংলাদেশে, যে সিদ্ধান্ত নিল বিজিবি-বিএসএফ ৭৫ হাজার বছর আগের নারীর মুখচ্ছবি প্রকাশ বৃষ্টির পর খেলা শুরু নিষেধাজ্ঞা শেষে ইলিশ শিকারে নদীতে জেলেরা বাকস্বাধীনতা অ্যাওয়ার্ড পাচ্ছেন নাভালনির স্ত্রী ‘টাকা দিলে চাকরি থাকে, না দিলেই চাকরিচ্যুতি’ বাংলাদেশকে ১২৫ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে জেল থেকে বেরিয়েই যে হুংকার দিলেন মামুনুল হক যুক্তরাষ্ট্রের দাবি প্রত্যাখ্যান রাশিয়ার, ইউক্রেনে রাসায়নিক অস্ত্র ব্যবহার হয়নি ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি, ৩ জনকে বরখাস্ত শ্লীলতাহানির অভিযোগের বিষয়ে যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না : নিউইয়র্কে বিপ্লব বডুয়া গ্রেফতারি পরোয়ানা জারি হলে ফিলিস্তিন কর্তৃপক্ষকে শাস্তি দেবে ইসরাইল রাজ্যপালের বিরুদ্ধে নারীকর্মীকে শ্লীলতাহানির অভিযোগ, বিজেপি শিবিরে ধাক্কা সংগঠন গোছাতে পারেনি আ.লীগের শরিকরা মন্ত্রী-এমপিদের স্বজনের প্রার্থী হওয়া নিয়ে দলের অবস্থান ব্যাখ্যা করলেন কাদের ভারতকে টপকে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশ কত?