হিরো আলমের অভিযোগের বিষয়ে যা বললেন ইসি রাশেদা – U.S. Bangla News




হিরো আলমের অভিযোগের বিষয়ে যা বললেন ইসি রাশেদা

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১০:৩৬
বগুড়া-৪ ও ৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের অভিযোগের ভিত্তি নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা। তিনি বলেছেন, এ আসনের উপনির্বাচনের ফলাফল শতভাগ সঠিক। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বুধবার এ দুটিসহ মোট ছয়টি আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাশেদা সুলতানা বলেন, পত্রিকায় দেখেছি ফলাফল নিয়ে হিরো আলম সাহেবের আপত্তি আছে বা উনি একটু অসন্তুষ্ট হয়েছেন। গণমাধ্যমে এ খবর আসার পর আমরা তা আমলে নিয়ে রেকি করার চেষ্টা করেছি। বগুড়ার ডিসির সঙ্গে কথা বলা, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাচন অফিসার- প্রত্যেকের সঙ্গে আমরা কথা বলেছি।

স্যার (সিইসি) নিজেও কথা বলেছেন। ডিসি সাহেব আমাদের নিশ্চিত করেছেন যে, রেজাল্ট হান্ড্রেড পারসেন্ট সঠিক। হিরো আলমের এজেন্টকে কেন্দ্রভিত্তিক ফলাফল দেওয়া হয়নি- এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমরা খোঁজ নিয়ে জেনেছি যে, উনি নন্দিগ্রামে এজেন্ট দেননি। ডিসি সাহেব আমাকে জানিয়েছেন, উনি অনেক কেন্দ্রে পরিদর্শনে গিয়ে তার এজেন্ট পাননি। কাহালুতে উনার কিছু এজেন্ট ছিল। সেখানে অন্য প্রার্থীদের এজেন্ট নাই বা রেজাল্ট দেওয়া হয়নি এমন কোনো অভিযোগ কিন্তু নাই। উনি (হিরো আলম) হেরে গেছেন, উনার কষ্ট হয়েছে। কষ্ট নানাভাবে প্রকাশ করছেন। উনি এসব অভিযোগ করতেই পারেন। একজন মানুষ বললেই তো আর সেটা হয়ে যায় না। প্রমাণ তো থাকতে হবে। এ নির্বাচনের বিষয়ে তদন্ত করবেন

কিনা- এমন প্রশ্নে ইসি রাশেদা বলেন, না। আমরা সন্তুষ্ট। আমাদের কাছে যে রেজাল্ট শিট আছে, তাতে আমরা নিজেরাও একটু ক্যালকুলেট করে দেখলাম যে, কোথাও কোনো ব্যত্যয় নেই। আমাদের দেশের কালচারটা কিন্তু এরকমই যে, একজন প্রার্থী যখন হেরে যায় তখন নানান ধরনের প্রশ্নবিদ্ধ করার প্রবণতা দেখা যায়। শুধু হিরো আলম সাহেব না, আমরা যতগুলো নির্বাচন করলাম সব জায়গাতেই এ ধরনের প্রবণতা লক্ষ্য করেছি। ইভিএমে ভোট নেওয়ার পর রেজাল্ট প্রকাশে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, নির্বাচনের পর কিন্তু অনেক কাজ থাকে। চারটা, পাঁচটা রেজাল্ট শিট তৈরি করতে হয়। সবগুলো যখন কম্পাইল্ড করতে যায় বা দিতে যায় বারবার কিন্তু তা ক্রস চেক করতে হয়।

তা না হলে হুট করে যদি একটা ভুল হয়ে যায়, ভুল হতেই পারে। এজন্য মিলাতে সময় লেগে যায়। সবগুলো মিলিয়ে প্রস্তুত করতে সময় লেগে যায়। সিসি ক্যামেরা না থাকার কারণে ভোট পর্যবেক্ষণে সমস্যা হয়েছে কিনা- জানতে চাইলে এই কমিশনার বলেন, সিসি ক্যামেরা থাকলে অবশ্যই ভালো হয়। সিসি ক্যামেরা থাকলে আমরা নিজের চোখ দিয়ে দেখতে পাচ্ছি। তাই যদি না হবে তাহলে সব মহল থেকে কেন বলবেন যে সিসি ক্যামেরা ব্যবহার করেন। আমি মনে করি, সিসি ক্যামেরা থাকলে আরও অনেক বেশি স্বচ্ছভাবে কাজ করা সহজ হয়। এটি বলতে কোনো দ্বিধা নেই।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলনে রেসিডেন্সিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত বাইডেনকে সরে দাঁড়ানোর জন্য চাপ শুমার, পেলোসির সংঘাত ও সহিংসতা কাম্য নয়: চীনা রাষ্ট্রদূত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, আলোচনায় সমাধান মিলবে: আরেফিন সিদ্দিক স্বামী অন্য নারীর সঙ্গী, বিচ্ছেদের ঘোষণা দিলেন দুবাইয়ের রাজকুমারী এবার কোটা আন্দোলন নিয়ে সরব মেহজাবীন, যা বললেন মাদারীপুরে ত্রিমুখী সংঘর্ষে লেকের পানিতে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা সোহেল-নিরব-টুকুসহ বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা ছাত্র আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জামায়াতের বিএনপির কার্যালয়ে ফের ঝুলছে তালা, সতর্ক অবস্থানে পুলিশ আন্দোলনত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে: রিজভী শিক্ষার্থীদের পরিবর্তে আজ মাঠে নেমেছে বিএনপি-জামায়াত: কাদের ‘কমপ্লিট শাটডাউন’ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্র আ.লীগ সভাপতি ড. সিদ্দিকের বাংলাদেশ গমন : ডা:মাসুদ ভারপ্রাপ্ত সভাপতি আজ সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ দুবাইয়ের রাজকন্যা হয়েও যে কারণে স্বামীকে তালাক দিলেন শেখা মাহরা শিক্ষার্থীদের বিরুদ্ধে বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে হানিফ ফ্লাইওভারে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত