স্পেনে আবারো করোনা সংক্রমণ বাড়ছে

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১৮ জুলাই ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ণ
স্পেনে আবারো করোনা সংক্রমণ বাড়ছে

স্পেনের করোনাভাইরাস প্রবণতা একদিনে আরও ৩২ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে, ১ সপ্তাহে ২৬৩৯০ জন নতুন করে আক্রান্ত হয়েছে।বার্সেলোনা সবচেয়ে খারাপ প্রভাবিত অঞ্চলগুলোর মধ্যে একটি। ২০ থেকে ২৯ বছর বয়সী তরুণ-তরুণীরা সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রথমদিকে স্পেন সংক্রমণের দিক থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করেছিল; সেখান থেকে সরকারের কঠোর তদারকিতে দেশটির অবস্থান বর্তমানে ১১।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চল কাতালোনিয়ায় গত ১৪ দিনে প্রতি ১ লাখ জনগণের মাঝে ১২৫২ জনের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে। ১৫৮টি পৌরসভায় কারফিউর অনুমোদনের জন্য চেষ্টা করছে, ইতোমধ্যে ৪৭% জনগোষ্ঠী এখন কোভিড-১৯ এর বিরুদ্ধে সম্পূর্ণরূপে টিকা প্রয়োগ করেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়েছে- প্রতি ১০০০০০ জনে করোনাভাইরাস সংক্রমণ ১৪ দিনের সংখ্যা ক্রমবর্ধমান ২.৭৫৭৫ পয়েন্টে পৌঁছেছে, যা ভাইরাসটির তৃতীয় তরঙ্গের সময়ে ফেব্রুয়ারিতে সর্বশেষ দেখা গেছে।

স্পেনে মহামারিটি ধরা পড়ার পর থেকে মোট ৪,১০০,২২২ জনের মাঝে করোনাভাইরাস সংক্রমণ করতে সক্ষম হয়েছে, আর মারা গিয়েছেন ৮১,০৯৬ জন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের ঘোষণা অনুযায়ী, স্পেনে ২৬ জুন থেকে বাইরে গেলে মাস্ক পরার আর কোনো আইনি বাধ্যবাধকতা নেই।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।