সাবেক মেয়র ব্লাজিও প্রতিনিধি পরিষদে নির্বাচন করবেন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২২ মে ২০২২, ৮:২৯ পূর্বাহ্ণ
সাবেক মেয়র ব্লাজিও প্রতিনিধি পরিষদে নির্বাচন করবেন

নিউইয়র্কের সাবেক মেয়র বিল ডি ব্লাজিও আসছে প্রতিনিধি পরিষদে (ইউএস কংগ্রেস) নির্বাচন করবেন। ম্যানহাটন ও ব্রুকলিনের অংশ নিয়ে গঠিত নতুন নির্বাচনি মানচিত্র অনুযায়ী ১০ম কংগ্রেশনাল ডিসস্ট্রিক্ট থেকে তিনি প্রার্থিতার ঘোষণা দিয়েছেন। ২০ মে শুক্রবার এমএসএনবিসি টিভির এক অনুষ্ঠানে বিল ব্লাজিও একথা জানান। দুই দফা নিউইয়র্কের মতো নগরের মেয়র হিসেবে বিইল ব্লাজিও জাতীয়ভাবে পরিচিত। একজন উদারনৈতিক ঘরনার নেতা হিসেবে তিনি নানাভাবে আলোচিত-সমালোচিত হয়েছেন মেয়র থাকাবস্থায়ই।

রাজ্য গভর্নর পদে নির্বাচনের জন্য ঘোষণা দিলেও পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। নতুন নির্বাচনি মানচিত্র তাঁর জন্য সুবিধাজনক হবে মনে করেই কংগ্রেসম্যান হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। আসছে আগস্টে রাজ্যের দলীয় প্রাইমারি তাঁকে মোকাবেলা করতে হবে। ১০ম নির্বাচনি ডিসট্রিক্টে বর্তমান কংগ্রেসম্যান জ্যারি ন্যাডলার। পরিবর্তিত নির্বাচনী মানচিত্রে জেরি ন্যাডলার ১২তম নির্বাচনী ডিসট্রিক্টের বাসিন্দা। নতুন নির্বাচনী মানচিত্র নিয়ে এখনও বিরোধ রয়েছে। চূড়ান্তভাবে অনুমোদিত হলে কংগ্রেসম্যান ন্যাডলার ১২তম ডিসট্রিক্ট থেকে নির্বাচনে প্রার্থী হবেন বলে মনে করা হচ্ছে।

সাবেক মেয়র ব্লাজিও বলেন, জনগণের ভোগান্তি বেড়েছে। মানুষ জনপ্রতিনিধিদের কাছ থেকে সাহায্যের জন্য মরিয়া হয়ে উঠেছে। জনগণের এই চাহিদার কথা বিবেচনা করেই তিনি নিজের প্রার্থিতার ঘোষণা দিয়েছেন। ৬১ বছর বয়সী সাবেক মেয়র বিল ডি ব্লাজিও প্রতিনিধি পরিষদের নির্বাচনে সহজেই উতরে যাবেন বলে তাঁর সমর্থকরা মনে করছেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।