লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধ ভাবে অনুপ্রবেশের অপরাধে ৪ ভারতীয় নাগরিকসহ ৫ জনকে আটক করেছে বিজিবি

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১০ জানুয়ারি ২০২১, ১১:১২ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 29 বার
লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধ ভাবে অনুপ্রবেশের অপরাধে ৪ ভারতীয় নাগরিকসহ ৫ জনকে আটক করেছে বিজিবি

লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধার দৈখাওয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে ভারতীয় চার নাগরিকসহ ৫ জনকে আটক করেছে। শনিবার দিনগত রাতে উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকা থেকে তাদের আটক করে বিজিবি’র সদস্যরা ।
রোববার ( ৯ জানুয়ারি) দুপুরে হাতীবান্ধা থানা পুলিশ আটককৃতদের জেল হাজতে পাঠিয়েছে।

আটককৃতরা হলেন, কুচবিহার জেলা শীতলখুচি থানার গিতলদহ গ্রামের জাহেদুল ইসলামের পুত্র আমির হোসেন বুলেট (২০), ইনছার আলীর পুত্র জয়নাল (৪৫), মজিবুর মিয়ার পুত্র আলমগীর হোসেন (২০), তৈয়ব আলীর পুত্র রেজাউল মিয়া রোহান (২০) ও ভারতীয় নাগরিকদের সহায়তাকারী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আমঝোল গ্রামের রেজাউল করিম (২৫)।

বিজিবি ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, আটক ব্যাক্তিরা শনিবার রাতে জেলার হাতীবান্ধা উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকায় সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করছিল। এ সময় বিওপি’র সুবেদার হারুন অর রশিদের নেতৃত্বে বিজিপি জোয়ানরা তাদের আটক করে হাতীবান্ধা থানায় সোপর্দ করে।

তাদের বিরুদ্ধে ১৯৫২ সালে দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট এর ধারা মোতাবেক পাসপোর্ট/ভিসা ব্যতিরেকে ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করার অপরাধে মামলা রুজু করা হয়েছে।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দইখাওয়া সীমান্তে বিজিবি ৪ জন ভারতীয় নাগরিকদের অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় আটক করে থানায় পাঠায়। অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে তাদের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা দায়ের করেছে বিজিবি। আটক ব্যাক্তি দেরকে লালমনিরহাট কোর্টে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।