যুক্তরাষ্ট্রে ‘আমরা ৯৩ আমেরিকা’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৭ এপ্রিল ২০২১, ২:০১ পূর্বাহ্ণ
যুক্তরাষ্ট্রে ‘আমরা ৯৩ আমেরিকা’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

যুক্তরাষ্ট্রে ‘আমরা ৯৩ আমেরিকা’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে জমজমাট ইফতার পার্টির মাধ্যমে। ’৯৩ ব্যাচের ছাত্র রাশিদুল হাসান রাসেলের এডমিনে ২০২০ সালের ১লা আগস্ট আত্মপ্রকাশ ঘটে ‘আমরা ৯৩ আমেরিকা’র নামের এ গ্রুপটির। বাংলাদেশ থেকে ১৯৯৩ সালে এসএসসি পাশ করা যুক্তরাষ্ট্র প্রবাসীরা ফেসবুক মাধ্যমে ঐক্যবদ্ধ হন ‘আমরা ৯৩ আমেরিকা’ নামের এ প্লাটফর্মে। গ্রুপটি গত ২৪ এপ্রিল নিউইয়র্কে বাঙ্গালী অধ্যুষিত জ্যাকসন হাইটসের কাবাব কিং রেষ্টুরেন্টে আয়োজন করে এক জমজমাট ইফতার পার্টি ও মিলন মেলার। ওই আয়োজনে শুধুমাত্র ’৯৩ ব্যাচের ছাত্র-ছাত্রীরাই অংশ গ্রহণ করেন।
গ্রুপের এডমিন বন্ধু রাশিদুল হাসান রাসেলের সভাপতিত্বে এবং বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল এন টিভির সাবেক প্রডিউসার গ্রুপের বন্ধু শাহ মাইনুল মুনের সঞ্চালনায় অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন বন্ধু গোলাম মাওলা ও জসিম উদ্দিন। এরপর হামদ ও নাত পরিবেশন করেন গ্রুপের মডারেটর বন্ধু মোহাম্মদ মহিউদ্দিন। এরপর একে একে চলতে থাকে উপ¯ি’ত বন্ধুদের আবেগ ও ভালবাসা মিশ্রিত শুভে”ছা বক্তব্য।
অনুষ্ঠানে সকল বন্ধুই তাদের বক্তব্যে আমেরিকার বুকে ‘আমরা ৯৩ আমেরিকা’র মত একটি শক্তিশালী প্লাটফর্ম গড়ে তোলার জন এডমিন রাশিদুল হাসান রাসেলকে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। ‘আমরা ৯৩ আমেরিকা’র উত্তর উত্তর সাফল্য ও আজীবন ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার ব্যক্ত করেন সকলেই।
অনুষ্ঠানের সভাপতি এডমিন বন্ধু রাশিদুল হাসান রাসেল তার সমাপনী বক্তব্যে ‘আমরা ৯৩ আমেরিকা’র প্রতিষ্ঠার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে সকলকে ধন্যবাদ জানান। পরে মোনাজাত পর্ব পরিচালনা করেন গ্রুপ বন্ধু আলহাজ্ব আশিক মাহমুদ। বিশেষ মোনাজাতে ৯৩’র সকল বন্ধু ও তাদের পরিবার সহ বিশ্বের সকল মানুষের সু¯’, সুন্দর, নিরাপদ ও রোগমুক্ত জীবন-যাত্রার জন্য দোয়া করা হয়।

ইফতারের পরেই শুরু হয় বন্ধুদের ফটোসেশন পর্ব। এতে সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশের। অনুষ্ঠানে শতাধিক বন্ধুর সাবলীল, উ”ছ¡সিত ও প্রাণো”ছ¡ল উপ¯ি’তি অনুষ্ঠানকে সার্থক ও সফল করে তোলে বলে মন্তব্য করেন অংশগ্রহণকারীরা।
‘আমরা ৯৩ আমেরিকা’র এডমিন রাশিদুল হাসান রাসেল জানান, ২৪ শে এপ্রিল আমেরিকার অন্যান্য অঙ্গরাজ্যেও একযোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে।
তিনি জানান, ‘আমরা ৯৩ আমেরিকা’ প্রতিষ্ঠার ১ বছর পূর্ণ হবে আগামী ১লা আগস্ট। প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে নিউইয়র্কের লং আইল্যান্ডের হ্যাকশেয়ার স্টেট পার্কে দিন ব্যাপী অনুষ্ঠিত হবে জমজমাট, মনোমুগ্ধকর পুনর্মিলনী ও বনভোজন। ওই আয়োজনে ’৯৩ ব্যাচের নিজ নিজ পরিবার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের অংশগ্রহণ থাকবে। বনভোজনে ’৯৩ ব্যাচের সকল ছাত্র-ছাত্রীকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।