ময়মনসিংহে হেফাজতের পাঁচ নেতাকর্মী গ্রেপ্তার

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৪ মে ২০২১, ৮:২৮ পূর্বাহ্ণ
ময়মনসিংহে হেফাজতের পাঁচ নেতাকর্মী গ্রেপ্তার

ময়মনসিংহে নাশকতার মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা ও ইত্তেফাকুল ওলামার যুগ্ম সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল রোববার বিকেলে এই দুজনকে শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ নিশ্চিত করেছেন। এছাড়া আরও তিন কর্মীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও ইত্তেফাকুল ওলামার কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী (৬৪)। অপরজন হলেন ইত্তেফাকুল ওলামার কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মনজুরুল হক (৫২)। প্রথম জনকে শহরতলীর মাইজবাগ মাদ্রাসা থেকে এবং দ্বিতীয়জনকে শহরের ছোট বাজার দুধমহাল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী (৬৪) মাইজবাগ শাওতুল হেরা মাদ্রাসার সাইখুল হাদিস এবং মনজুরুল হক দুধমহাল নিউমার্কেট মসজিদের ঈমাম।

এর আগে হেফাজতের তিন কর্মীকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন নওমুসলিম ধর্মীয় বক্তা ওয়াসেক বিল্লাহ নোমানী, খালিদ মাহমুদ ওরফে সারওয়ার হোসেন (৩০) ও মোহাম্মদ বিন আব্দুর রহমান। খালিদ মাহমুদ ওরফে সারওয়ার হোসেন শহরের ঢোলাদিয়া এলাকায় অবস্থিত তালতলা জামিয়া আরাবিয়া মাখজানুল উলুম মাদ্রাসার মেশকাত জামায়াতের ছাত্র। তিনি মুক্তাগাছা থানার গরাইকাটি গ্রামের মাওলানা নজরুল ইসলামের ছেলে।

গোয়েন্দা পুলিশের ওসি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা চলতি বছর ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে শহরের চরপাড়া মোড়ে নাশকতার অভিযোগে কোতোয়ালি মডেল থানায় দায়ের করা মামলার আসামি।

ময়মনসিংহে হেফাজতের কোনো কমিটি না থাকায় সংগঠনটির নেওয়া সব কর্মসূচি পালন করে আসছিল ইত্তেফাকুল ওলামা।

সেদিনের ঘটনায় কোতোয়ালি মডেল থানায় এসআই আবুল কাশেম বাদী হয়ে দুই শতাধিক হেফাজত নেতাকর্মীর নামে একটি মামলা করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।