মাদারীপুরে নিরীহ পশুর সাথে এ কেমন বর্বরতা

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২১ জুলাই ২০২১, ৯:১৬ পূর্বাহ্ণ
মাদারীপুরে নিরীহ পশুর সাথে এ কেমন বর্বরতা

মাদারীপুরে নিরীহ পশুর সাথে এ কেমন বর্বরতা। ভোরের সূর্য ওঠার আগেই গোয়ালঘরে পেট্টোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে মেরেছে ১০ লাখ টাকা দামের দু‘টি গরু। আগুনে আরো দু‘টি গাভীর দেহের ৯০ ভাগ পুড়ে গেছে। মঙ্গলবার ভোরে সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।

এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন ক্ষতিগ্রস্থ খামারী ও এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর মডেল থানা পুলিশ।

পুলিশ ও ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামের নান্নু হাওলাদার কয়েক বছর আগে নিজ বাড়িতে গড়ে তোলেন ব্যক্তিগত গরুর খামার।

পরে ব্যাংক ঋণ নিয়ে ৪টি উন্নতজাতের গরু ক্রয় করেন। কোরবানীর জন্য রাখা একটিসহ ৪টি গরু রাতের খাবার দিয়ে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। রাত তিনটার দিকে আগুনের লেলিহান শিখা দেখতে পান বাড়ির লোকজন। চিৎকার চেচামেচির এক পর্যায়ে এলাকাবাসী দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগেই পেট্টোলের আগুনে দুটি গরু পুড়ে মারা যায়। গুরুতর আহত হয় আরও দুটি গাভী।

ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি, পূর্ব শত্র“তার জেরে পেট্টোল দিয়ে গোয়ালঘরে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার ও এলাকাবাসী। খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা নেয়ার আশ^াস দিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করতেই দুর্বৃত্তরা আগুন দিয়ে নিরীহ প্রাণীগুলোকে হত্যা করে। পেট্টোলের গন্ধ এখনও চারদিকে দিকে আসছে। যারা এমন কাজ করেছে প্রশাসনের উচিৎ এই নরপশুদের খুঁজে বের করে কঠিন বিচার করা।

ক্ষতিগ্রস্থ গরুর মালিক নান্নু হাওলাদার বলেন, ‘অনেক কষ্ট করে গরুগুলো লালন পালন করে বড় করে তুলি। আগুনে দুটি গরুমারা গেছে, বাকি দুটির অবস্থাও আশঙ্কাজনক। গাভী দুটির শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর মৃত্যুতে কিভাবে এখন মানুষের দেনা পরিশোধ করবো, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি দাবি করছি। পাশাপাশি সরকারের কাছে সহযোগিতা কামনা করছি।’

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি). মো. কামরুল ইসলাম মিঞা জানান, সকালে গ্রাম পুলিশের মাধ্যমে গোয়ালঘরে আগুনের বিষয়টি খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। ক্ষতিগ্রস্থ পরিবার লিখিত অভিযোগ দিলে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।