ভারতে অক্সিজেনের অভাবে আরও ২৪ জনের মৃত্যুর অভিযোগ

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৪ মে ২০২১, ৯:৩৩ পূর্বাহ্ণ
ভারতে অক্সিজেনের অভাবে আরও ২৪ জনের মৃত্যুর অভিযোগ

মহামারি করোনাভাইরাসের থাবায় ভারতে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। এরই মধ্যে দেশটিতে অক্সিজেন সংকট প্রকট হয়ে উঠেছে। অক্সিজেন সংকটের কারণে নতুন করে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে দেশটিতে অক্সিজেনের অভাবে শতাধিক মৃত্যুর ঘটনা ঘটল। নতুন করে মৃত্যু হওয়া ২৪ জনের মধ্যে করোনা রোগীও রয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

রোববার রাতে কর্ণাটক রাজ্যের চামারাজনগরের একটি হাসপাতালে এ মৃত্যুর ঘটনা ঘটেছে। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এ ইস্যুতে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা আগামীকাল মঙ্গলবার রাজ্যের মন্ত্রীদের নিয়ে বৈঠক ডেকেছেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ওই হাসপাতালে রোববার বল্লারি থেকে কিছু অক্সিজেন সিলিন্ডার পৌঁছানোর কথা ছিল। কিন্তু নির্দিষ্ট সময়ে তা পৌঁছায়নি। ফলে দ্রুত মহীশূর থেকে ২৫০টি অক্সিজেন সিলিন্ডার পাঠানো হয়। সেই অক্সিজেন সিলিন্ডারগুলো হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয় অন্তত ২৪ জন রোগীর।

বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা চামারাজনগর জেলা প্রশাসনকে বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন। কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী সুধাকর এহেন ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।