বিরল হিট আউটের শিকার তাইজুল

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২ মে ২০২১, ৮:২৬ পূর্বাহ্ণ
বিরল হিট আউটের শিকার তাইজুল

ইনিংসের ৮৩তম ওভারের খেলা চলছিল তখন। বাংলাদেশের প্রথম ইনিংসের শেষ উইকেট জুটিতে তখন ব্যাট করছিলেন স্পিনার তাইজুল ইসলাম ও আবু জায়েদ রাহি। বল করছিলেন লঙ্কান পেসার সুরঙ্গা লাকমাল।

শ্রীলঙ্কান বোলারের সে ওভারের শেষ বল খেলতে গিয়ে অনেকটা বোকা বনে গেলেন তাইজুল। নিজের ভারসাম্য ধরে রাখতে না পারেননি তিনি। তাঁর পায়ের জুতা খুলে স্টাম্পে গিয়ে লাগে। স্বাভাবিক করাণে হিট আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

অবশ্য ব্যাট হাতে কিছুটা দৃঢ়তা দেখিয়েছিলেন তাইজুল। ৫০ বল খরচায় ৯ রান করেন।

সাধারণত ব্যাট বা পা লেগে উইকেট ভেঙে গেলে ‘হিট আউট’ হন ব্যাটসম্যান। অনেক ব্যাটসম্যানই প্রায় এমন আউট হয়ে থাকেন। তবে তাইজুলের আউটটি হয়েছে কিছুটা হাস্যকর, পায়ের জুতা খুলে আউট হওয়ার ঘটনা মনে হয় খুব কমই হয়েছে।

তাইজুলের এমন লজ্জার দিনে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাট করে ২৫১ রানে অলআউট হয়ে যায়। ২৪২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা ফলোঅন না করিয়ে সিদ্ধান্ত নেয় লিড আরও বাড়ানোর। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং নেমে ১৭ রান তুলতে দুই উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এর মধ্যে একটি নিয়েছেন মিরাজ। বাকি উইকেটটি নিয়েছেন তাইজুল। ২৫৯ রানে এগিয়ে থেকে আগামীকাল রোববার চতুর্থ দিন শুরু করবে শ্রীলঙ্কা। স্বাগতিকরা এর আগে প্রথম ইনিংসে ৪৯৩ রান করেছিল।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।