বাগেরহাটে খাল প্রভাবশালীর অবৈধ দখলে

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১২ এপ্রিল ২০২১, ৮:০৭ পূর্বাহ্ণ
বাগেরহাটে   খাল প্রভাবশালীর অবৈধ দখলে

শেখ সাইফুল ইসলাম কবির:বাগেরহাটের ফকিরহাট প্রধান বাজার সংলগ্ন দিয়ে বয়ে যাওয়া জটার খালের কিছু অংশ স্থানীয় একটি প্রভাবশালী মহল কর্তৃক অবৈধ ভাবে দখল করেছে বলে অভিযোগ উঠেছে। ফলে আগামী বর্ষা মৌসুমে পানি নিস্কাশনে বাধাগ্রস্থ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংকা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, ফকিরহাটের প্রধান বাজার সংলগ্ন আট্টাকী, ব্রাহ্মণরাকদিয়া, সাতশৈয়া ও সিংগাতীসহ আশাপাশের গ্রামের দীর্ঘদিনের জলাবদ্ধতা থেকে নিরসনের জন্য বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের হস্তক্ষেপে গত এক বছর পূর্বে জটার খালটি পূনঃ খনন করা হয়। বর্তমানে একটি স্বার্থান্বেশী মহল এই খালের বিভিন্ন স্থান দখল প্রক্রিয়া শুরু করেছে। পাশাপাশি খালের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলে খালের নাব্যতা হারানোর উপক্রম হচ্ছে। এমন পরিস্থিতিতে বর্ষার মৌসুমে পানি নিস্কাশনে বাধাগ্রস্থ হয়ে জলবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

সরেজমিন পরিদর্শন করে স্থানীয়রা জানিয়েছেন, সম্প্রতি ফকিরহাট বাজারের কালী মন্দিরের পেছনে খালেক মোল্লা নামের এক ব্যক্তি তার বসত বাড়ীর সংলগ্ন জটার খালের কিছু অংশ অবৈধ ভাবে ঘিরে রেখেছে।

এ ব্যাপারে খালেক মোল্লা বলেন, সরকারি খালের জায়গা না তিনি তার নিজস্ব জায়গা ঘিরে রেখেছেন। এদিকে, সরকারি খাল অবৈধ ভাবে দখল করা জায়গা অবিলম্বে উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান  জানান, বিষয়টি তিনি অবগত হয়েছেন। সরেজমিন তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।