প্রবাসীরা স্বজনহারা হচ্ছেন প্রতিদিনই

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২ এপ্রিল ২০২১, ৮:২২ পূর্বাহ্ণ
প্রবাসীরা স্বজনহারা হচ্ছেন প্রতিদিনই

একদিকে করোনার আগ্রাসী তৎপরতা, অন্যদিকে নানা রোগে আক্রান্ত প্রবাসীরা পরপারে পাড়ি জমাচ্ছেন প্রতি সপ্তাহেই। ফলে স্বজনহারা হচ্ছেন অনেকেই। মৃত্যুর এ গতি যেন থামছেই না। বিশেষ করে যুক্তরাষ্ট্রজুড়ে করোনা মহামারি পুণরায় বৃদ্ধি পাওয়ার সাথে সাথে সবার মনেই নানা শঙ্কা বেধে উঠেছে। মহামারির শেষ কোথায়- এ প্রশ্ন এখন সবার মুখে। অনেক প্রবাসী করোনায় আক্রান্ত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। গত সপ্তাহে বেশ ক’জন প্রবাসী মৃত্যুবরণ করেছেন।

নিউইয়র্ক : মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন মৃধার মরদেহে শ্রদ্ধা নিবেদন। 
মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন মৃধা : বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইউএসএ কমান্ড ইনকের এসিস্ট্যান্ট কমান্ডার আশরাফ হোসেন মৃধা মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইউএসএ কমান্ডের কমান্ডার আব্দুল মুকিত চৌধুরীর মৃত্যুর খবর জানিয়ে বলেন, অগ্নাশয়ে ক্যান্সারজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন তিনি ৬৫ বছর বয়সে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, এক পুত্র এবং দুই কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

নিউইয়র্ক : মরহুম আফতাব মিয়ার নামাজে জানাজা।
এদিকে গত ২৬ মার্চ বাদ জুমা জ্যামাইকা মুসলিম সেন্টারে মুক্তিযোদ্ধা মরহুম আশরাফ হোসেন মৃধার জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিপুলসংখ্যক মুসল্লির পাশাপাশি প্রবাসী মুক্তিযোদ্ধারা অংশ নেন। পরে লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ালে দাফন সম্পন্ন হয়েছে। মরহুমের দেশের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান।

এদিকে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইউএসএ কমান্ডের কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, ডেপুটি কমান্ডার মীর আব্দুল কাদের, আ স ম মাসুদ ভূঁইয়া প্রমুখ।

ওজনপার্কে আফতাব মিয়া : ওজনপার্কের বাসিন্দা আফতাব মিয়া ব্রকলিন কিংস কাউন্টি হাসপাতালে গত ২৬ মার্চ বেলা ২টা ৩৯ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। তার দেশের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বড়কাপন।
তার নামাজের জানাজা গত ২৭ মার্চ বাদ জোহর ওজনপার্ক আল-আমান জামে মসজিদে (২০৩ ফরবেল স্ট্রিট ওজন পার্ক) অনুষ্ঠিত হয়। এতে বিপুলসংখ্যক বাংলাদেশি অংশগ্রহণ করেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুলাউড়া-বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনকের সভাপতি আশরা আহমেদ এবং সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল।

অ্যাডভোকেট শফিকুর রহমান : নিউইয়র্কের ম্যানহাটানে বসবাসরত বিশিষ্ট সমাজসেবী ও কমিউনিটির পরিচিত মুখ আলহাজ অ্যাডভোকেট শফিকুর রহমান ইন্তেকাল করেছেন। গত ২৪ মার্চ রাত ২টা ৩০ মিনিটে ম্যানহাটান বেথ ইসরাইল হসপিটালে তিনি ইন্তেকাল করেন। এর আগে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন বাদ মাগরিব ম্যানহাটান আসসাফা ইসলামিক সেন্টার মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ইমামতি করেন তার জামাতা আসসাফা ইসলামিক সেন্টারের সাধারণ সম্পাদক মুফতি লুৎফুর রহমান কাসেমী। এ সময় কমিউনিটি নেতৃবৃন্দসহ মরহুমের আত্মীয়-স্বজন, বন্ধু-শুভার্থীরা অংশগ্রহণ করেন।
গত ২৫ মার্চ দুপুরে আসসাফা ইসলামিক সেন্টারের নিজস্ব কবরস্থান ফরেস্ট গ্রিন সেমেটারি নিউজার্সিতে মরহুম শফিকুর রহমানের দাফন সম্পন্ন হয়।
উল্লেখ্য, অ্যাডভোকেট শফিকুর রহমানের গ্রামের বাড়ি সিলেটের সিলাম মোহাম্মদপুরে। তিনি স্ত্রী, এক পুত্র, পাঁচ কন্যাসহ অনেক আত্মীয়-গুণগ্রাহী রেখে গেছেন। তিনি তার গ্রামে নিজ খরচে জামে মসজিদের প্রতিষ্ঠাতা ও আসসাফা ইসলামিক সেন্টারের আজীবন সদস্য ছিলেন।
তার রূহের মাগফিরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেছেন- ইউএসএ বাংলাদেশি অর্গানাইজেশনের সভাপতি ও আসসাফা ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা-সভাপতি ও বর্তমান ট্রাস্টি ইকবাল আহমদ মাহবুব, আসসাফা ইসলামিক সেন্টারের সাবেক সভাপতি ডাক্তার নুরুর রহমান ও খতিব মাওলানা রফিক আহমদ, আইটিভি ইউএসএ’র সিইও মুহাম্মদ শহীদুল্লাহ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মানিকুজ্জামান মানিক, কমিউনিটি এক্টিভিস্ট আজিজুর রহমান, বুরহান উদ্দিন, আমিনুল ইসলাম খান শাহীন, এনায়েত হোসাইন জালাল, হাফিজ জুলফিক চৌধুরী, ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা আহমদ রশিদ, ম্যানহাটান বাংলা-সাংস্কৃতিক স্কুলের শিক্ষক আশরাফ হাসান, লেখক জামিল আনসারী।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।