নিউইয়র্কে ফোক সম্রাজ্ঞী মমতাজের শুভ জন্মদিন উদযাপন – U.S. Bangla News




নিউইয়র্কে ফোক সম্রাজ্ঞী মমতাজের শুভ জন্মদিন উদযাপন

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ৬ মে, ২০২৪ | ১১:৩৬
নিউইয়র্কে শুভ জম্মদিনে দলীয নেতা কর্মীদের ভালবাসায় সিক্ত হলেন লোকসংগীতের সম্রাজ্ঞী জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী,সাবেক এমপি মমতাজ বেগম।সেখানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির ড,সিদ্দিকুর রহমান,সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ,সহ সভাপতি ডা: মাসুদুল হাসান, সাংগঠনিক সম্পাদকের নুরুল আমিন বাবু, প্রচার সম্পাদক আব্দুল হামিদ,সদস্য সাহানারা রহমান,নিউইযর্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শিবলী ছাদেক, দুলাল বিল্লাহ্। সাংগঠনিক সম্পাদক মাহফুজ হায়দার মহিলা সম্পাদক কানিজ ফাতেমা শাওন। প্রথম আলো যুক্তরাষ্ট্র প্রতিনিধি তোফাজ্জল লিটন। জ‍্যাকসান হাইটস্ আওয়ামী লীগ সভাপতি শাহ্ চিশতী এবং সাধারণ সম্পাদক এ অনুষ্ঠানের আয়োজক তানভীর কায়ছার সহ অনেকেই।
height="1536" /> উল্লেখ্য: গ্রাম-বাংলার মানুষের প্রাণের কণ্ঠশিল্পী মমতাজ বেগম। বাংলাদেশের লোকসঙ্গীতের সুরধ্বনি তিনি। যিনি ফোক সম্রাজ্ঞী হিসেবেও পরিচিত। মাটি শেকড়ের গানে তিনি এ দেশের মানুষের সঙ্গে মিশে রয়েছেন। এখন শুধু গ্রাম-গঞ্জ কিংবা শহর নয়, তার জনপ্রিয়তা ছড়িয়ে গেছে আন্তর্জাতিক অঙ্গনেও। গান গেয়ে গিনেস বুকে নাম তোলা এই গায়িকার আজ জন্মদিন। তবে জন্মদিন নিয়ে আহামরি কোনো আয়োজন নেই এই শিল্পীর মা উজালা বেগমের মৃত্যুর পর জন্মদিন নিয়ে মমতাজের তেমন কোনো আবেগ নেই। তার জীবনে তার মায়ের যে ভূমিকা ছিল তা অপরিসীম। তাই মাকে হারানোর পর তার জীবনে যে শূন্যতা তা আর কোনোদিনই পূরণ হবে না।

এমনিতেই সবসময় মমতাজ তার মায়ের শূন্যতাকে অনুভব করেন। জন্মদিন এলে যেন তা আরও অনেক বেশি বেড়ে যায়।১৯৭৪ সালের ৫ মে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে জন্মগ্রহণ করেন এই তারকা। তার বাবা মধু বয়াতিও গান করতেন। তার কাছ থেকেই গানে হাতেখড়ি। পরে মাতাল রাজ্জাক দেওয়ান এবং শেষে আবদুর রশীদ সরকারের কাছে গান শেখেন। সেই থেকে আজ অবধি গান গেয়ে যাচ্ছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৭০০ শতাধিক গানের রেকর্ড করেছেন। তিনবার জাতীয় সংসদ সদস্য ছিলেন মমতাজ। রাজনীতি ও সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখলেও গান ছাড়া নিজেকে কল্পনা করতে না পারেন না অগণিত জনপ্রিয় গানের এই গায়িকা।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিয়েছেন বেনজীর, আলামত পেয়েছে দুদক ঢাকার পানিতে মিলল ক্যানসার সৃষ্টিকারী উপাদান স্বাভাবিক জীবনে না ফিরলে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী চীনে ১২ কোটি বছর আগের ডাইনোসরের ৪০০ পায়ের ছাপ সোয়া দুই কোটি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে শনিবার গার্মেন্ট শ্রমিকদের টিসিবির স্মার্ট কার্ড দেওয়ার সুপারিশ জেনারেল আজিজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পর্যালোচনা করছে দুদক যুক্তরাজ্যে ভেঙে দেওয়া হলো পার্লামেন্ট ভাষণে নয়, রক্তক্ষয়ী যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে: গয়েশ্বর বাংলাদেশিদের জন্য ভিসা চালু করছে ওমান এমপি আনার হত্যার তদন্ত নিয়ে যা বলল ভারত সরকারি চাকরির শূন্যপদে দ্রুত নিয়োগের তাগিদ এমপি আজিম হত্যা মামলা কনক্লুসিভ পর্যায়ে রয়েছে: হারুন এমপি আজিম হত্যা: কলকাতায় তদন্ত শেষে যেসব তথ্য দিলেন ডিবির হারুন আজিমের দেহ খণ্ডাংশ উদ্ধার অভিযান শেষে ঢাকায় ফিরলেন ডিবির হারুন ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব হেলিকপ্টার থেকে দেখলেন প্রধানমন্ত্রী ঈদের আগে পরে ৬ দিন মহাসড়কে চলবে না ট্রাক-কাভার্ড ভ্যান-লরি ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ হেক্টর ফসলি জমির ক্ষতি ভারত-পাকিস্তান ম্যাচে ‘লোন উলফ’ হামলার হুমকি মিশর-গাজা সীমান্ত দখলে নিয়েছে ইসরাইল