দীর্ঘ চার বছর পর গণভবনে যুক্তরাষ্ট্র আ:লীগের নেতাকর্মীদের সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১ আগস্ট ২০২২, ৬:২৬ অপরাহ্ণ
দীর্ঘ চার বছর পর গণভবনে যুক্তরাষ্ট্র আ:লীগের নেতাকর্মীদের সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

জাতীয় শোকের মাসে পহেলা আগস্ট গণভবনে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাথে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের একটি প্রতিনিধি দলের সাক্ষাৎ হয়েছে। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকার পর সেখানে আগামী সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে সফরকে কেন্দ্র করে কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ইউএস বাংলাকে বলেন আন্তরিকতার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।তিনি যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে নিউইযর্ক এবং ওয়াশিংটনের প্রবাসী নাগরিক সম্বর্ধনা সহ বিভিন্ন বিষয়ে নির্দেশনা দেন।

ডক্টর সিদ্দিকুর রহমান বলেন আলোচনার মুল বিষয় ছিল মাননীয় প্রধানমন্ত্রীর আসন্ন জাতিসংঘে সাধারণ পরিষদে অংশগ্রহণের সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কতৃক প্রবাসী নাগরিক সংবর্ধনার আয়োজন ।

সংবর্ধনা অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে না সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতি হবে কিনা এখনও ঠিক হয়নি। আমাদেরকে নাগরিক সংবর্ধনার আয়োজনের নির্দেশনা দিয়েছেন। এবার ওয়াশিংটনও দ্বিতীয় সংবর্ধনা অনুষ্ঠান হতে পারে ।

এছাড়া প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক লিখিত প্রস্তাব বিবেচনার জন্য উপস্থাপন করা হয়। সানন্দে বিবেচনা করবেন বলে জানিয়েছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটির বিষয় নিয়ে দলীয় প্রধান কোন আলোচনা বা নির্দেশনা দেন নাই।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ নিয়ে আলোচনা হয়েছে কোন সিদ্ধান্ত দেইনি পরে জানাবেন বলে জানান তিনি।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন
ড. আব্দুস সোবহান গোলাপ, এমপি বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নিজাম চৌধুরী ও ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল নবী বাকি।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।