ডোমেইন বিভ্রাট ॥ শীর্ষ সংবাদমাধ্যমের সাইটে পর্নোগ্রাফি

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৪ জুলাই ২০২১, ৭:৪৬ পূর্বাহ্ণ
ডোমেইন বিভ্রাট ॥ শীর্ষ সংবাদমাধ্যমের সাইটে পর্নোগ্রাফি

বন্ধ হয়ে যাওয়া ভিডিও হোস্টিং সাইটের মালিকানা হাতবদলের জেরে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ওয়াশিংটন পোস্ট, নিউ ইয়র্ক ম্যাগাজিন ও হাফিংটন পোস্ট-এর মতো শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমের সাইটগুলো। বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই পর্নোগ্রাফি কনটেন্টের লিংক ছড়িয়ে পরে সাইটগুলোর বিজ্ঞাপনী অংশে।

প্রযুক্তিবিষয়ক সাইট মাদারবোর্ড জানিয়েছে, সম্প্রতি ‘ভিডমি’র ডোমেইন কিনে নেয় ফাইভ স্টার পর্ন এইচডি নামের একটি ওয়েবসাইট। ‘ভিডমি’ ২০১৪ সালে ইউটিউবের প্রতিযোগী হিসেবে আত্মপ্রকাশ করলেও বন্ধ হয়ে যায় ২০১৭ সালে। এরপর সম্প্রতি মালিকানা হাতবদল হয় ‘ভিডমি’র ডোমেইনের। ফলে ভিডমি’র লিংক এমবেডেড ছিলো এমন সাইটগুলোতে হঠাৎ পর্নোগ্রাফি কনটেন্টের ছড়াছড়ি; ভূক্তভোগী তালিকায় বিশ্বের একাধিক শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ছাড়াও আছে বিভিন্ন মূলধারার ওয়েবসাইট, যাদের সঙ্গে পর্ন কনটেন্টের সংশ্লিষ্টতা ছিলো না কখনোই।

আরেক প্রযুক্তিবিষয়ক সাইট গিজমোডো জানিয়েছে, বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই মূলধারার ওয়েবসাইটে পাঠকদের স্ক্রিনে আসা শুরু করে ‘বটমস আপ ব্রিয়ানা’, ‘নটি স্পাই গার্লস পার্ট টু’, সহ বিভিন্ন চটকদার নামের পর্নোগ্রাফি ভিডিওর লিংক।

তবে ওয়েবসাইটের বিব্রতকর পরিস্থিতি নজরে আসার সঙ্গে সঙ্গে পর্নোগ্রাফিক কনটেন্ট সরাতে তৎপর হয় সংবাদমাধ্যমসহ মূলধারার সাইটগুলো।

হঠাৎ করে মূলধারার সাইটে পর্নোগ্রাফিক কনটেন্টের বিজ্ঞাপন কী ভাবে এলো, বিষয়টি এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে গিজমোডো। তবে ধারণা করা হচ্ছে, ডোমেইনের মালিকানা হাতবদলের পর ভিডমি ভিডিও-র জন্য রাখা জায়গাগুলোতে চলে আসে ফাইভ স্টার এইচডি’র হোমেপেইজে থাকা ভিডিও’র লিংক । আবার এই পুরো ঘটনাকে ফাইভ স্টার এইচডি’র বাজারজাতকরণ কৌশল বলেও সন্দেহ প্রকাশ করেছেন কেউ কেউ।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আরও পড়ুন