ডিএনসিসি করোনা হাসপাতালে রোগী ভর্তির চাপ কমছে

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২ মে ২০২১, ৯:৪৪ অপরাহ্ণ
ডিএনসিসি করোনা হাসপাতালে রোগী ভর্তির চাপ কমছে

করোনাভাইরাস মহামারি সামাল দিতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল রাজধানীর মহাখালীতে ডিএনসিসির মার্কেট তৈরি করা হয়েছে। হাসপাতালটিতে কয়েকদিন আগেও করোনা রোগীর ভর্তি হওয়ার যে চাপ ছিল বর্তমানে তা কমে এসেছে। আজকে খুব একটা রোগী ভর্তির জন্য হাসপাতালটিতে ভিড় জমাতে দেখা যায়নি।

দৈনিক হাসপাতালটিতে রোগীর হালনাগাদ তথ্য জানাতে ব্রিফ করেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন। সেই তথ্য অনুযায়ী রবিবার (০২ মে) রোগী ভর্তি রয়েছেন ১২৪ জন। যা গতকাল ছিল ১৩৩ জন।

রবিবার জরুরি ওয়ার্ডে ভর্তি ২৭ জন, এর মধ্যে পুরুষ ১৬ জন, মহিলা ১১ জন। গতকাল (শনিবার) জরুরি ওয়ার্ডে ভর্তি ছিলেন ২২ জন। এছাড়া আইসিইউতে আজ ভর্তি রয়েছেন ৭৫ জন রোগী, গতকাল ছিল ৭৬ জন।

জানা গেছে, এক হাজার শয্যার হাসপাতালে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করে। প্রয়োজনে হাসপাতালটিতে ২১২ শয্যার আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) থাকবে। এছাড়াও ২৫০ শয্যার এইচডিইউ (উচ্চ নির্ভরতা ইউনিট), ৫০ বেডের জরুরি বিভাগ (৩০টি পুরুষ, ২০টি নারী) ও ৫৪০ (সিঙ্গেল) রুমের আইসোলেশন ব্যবস্থা এখানে রয়েছে। এই রুমগুলো হবে অনেকটা কেবিনের মতো। দ্রুতই বেডের সংখ্যা আরও বাড়বে।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।