ট্রাম্পের পক্ষে অবস্থান নিলেন ১১ সিনেটর

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৩ জানুয়ারি ২০২১, ২:০৬ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 39 বার
ট্রাম্পের পক্ষে অবস্থান নিলেন ১১ সিনেটর

ভোট জালিয়াতির তদন্তে একটি কমিশন গঠন না করলে জো বাইডেনের বিজয়ী ঘোষণা করতে অস্বীকার করবেন বলে যুক্তরাষ্ট্রের একদল সিনেটর জানিয়েছে।

নির্বাচনে অনিয়মের অভিযোগ ভিত্তিহীন হলেও তা নিরীক্ষা করতে টেড ক্রুজের নেতৃত্বাধীন ১১ সিনেটর ও নির্বাচিত-সিনেটর বাইডেনের বিজয়ের সত্যায়নকে ১০ দিন পিছিয়ে দিতে চাচ্ছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প তার টুইটবার্তায় বলেছেন, সত্য জানার পর এরা এগিয়ে এসেছেন।

আরও সত্য বেরিয়ে আসছে উল্লেখ করে ট্রাম্প বলেছেন, দেশ এ আইনপ্রণেতাদের নাকি মনে রাখবে! প্রেসিডেন্ট ট্রাম্প এখনও মনে করছেন, নির্বচনের ফল তিনি পাল্টে দেবেন।

যদিও ১০ সিনেটরের এই উদ্যোগ সফল হবে বলে মনে করা হচ্ছে না। কারণ অধিকাংশ সিনেটরই জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিতে যাচ্ছেন।

ডোনাল্ড ট্রাম্প পরাজয় মেনে নিতে অস্বীকার জানিয়ে আসছেন। যদিও ভোটে জালিয়াতির কোনো অভিযোগের প্রমাণ এখন পর্যন্ত দিতে পারেননি।

টেড ক্রুজ এবং অন্যরা শনিবার দেয়া এক বিবৃতিতে বলেছেন, তারা ইলেকটোরাল কলেজের ভোটের ফলাফলের ওপর কংগ্রেসে আপত্তি জানাবেন। নির্বাচনের ওপর ১০ দিনের নিরীক্ষা সমাপ্ত না হওয়া পর্যন্ত তাঁরা ফলাফল মেনে নেবেন না

যৌথ বিবৃতিতে তারা বলেন, কংগ্রেস একটি ইলেকটোরাল কমিশন গঠন করে তদন্ত করবে এবং নির্বাচনে বিরোধের রাজ্যগুলোর আইনপ্রণেতাদের ইলেকটোরাল ভোটের ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা দেবে।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।