টেক্সাসের এলিমেন্টরী স্কুলের শিশুদের উপর বর্বরোচিত হামলার বিরুদ্ধ প্রতিবাদ ও শোক সভার আয়োজন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৭ জুন ২০২২, ৮:০৩ পূর্বাহ্ণ
টেক্সাসের এলিমেন্টরী স্কুলের শিশুদের উপর বর্বরোচিত হামলার বিরুদ্ধ প্রতিবাদ ও শোক সভার আয়োজন

অদ্য ৩রা জুন বৃহস্পতিবার ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ ইন্ক কর্তৃক আয়োজিত প্রতিবাদ ও শোক সভার আয়োজন করা হয়। জ্যাকসন হাইটস্থ ডাইভার সিটি প্লাজায় টেক্সাসের এলিমেন্টরী স্কুলের শিশুদের উপর বর্বরোচিত হামলার বিরুদ্ধে তথা বর্তমানে অস্ত্র আইন ও বেইল রিফর্ম আইন সংশোধন করে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জীবনের নিরাপত্তা বিধান করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।
শিশু নির্যাতন, শিশুদের উপর হামলা, বোমা, গুলিবর্ষন, যৌন নির্যাতন বিশ্বের সর্বত্র বিরাজমান এযাবত ২৭ বার ট্রেক্সাসের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বন্দুক আক্রমন হয়েছে। বর্তমানে যুক্তরাষ্ট্রে হেইট ক্রাইম ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে পূর্বের তুলনায় ৬৩% অধিকতর বৃদ্ধি পেয়েছে। মানসিক বিকাশ, অর্থনৈতিক সমস্যা, সামাজিক অবমূল্যায়ন প্রধান সমস্যা। বিশেষ করে যে ঘরে অপ্রাপ্ত শিশু রয়েছে তাদেরকে অস্ত্র কেনার অনুমতি থেকে সরকারকে বিরত থাকতে হবে। লাইসেন্স বিহীন অত্র কোন নাগরিক বহন করতে পারবেন না। উপরোক্ত সিদ্ধান্তে সকল বক্তাগণ একমত পোষণ করেন। উক্ত সভায় সভাপতির বক্তব্য প্রদান করেন ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্টের সভাপতি, প্রেসিডেন্ট সিফাল মেডেল পদক প্রাপ্ত শাহ্ শহীদুল হক (সাঈদ), তিনি বলেন, এষড়নধষষু, ওঃং রং বংঃরসধঃব ঃযধঃ, ঁঢ় ঃড় ১ (ড়হব) নরষষরড়হ পযরষফৎবহ বিৎব ঢ়যুংরপধষ, ংবীঁধষ, ড়ৎ বসড়ঃযড়হধষ ারড়ষড়ধহপব ধঃ ঃযব ধমব ড়ভ ২-১৭ রহ ঃযব ঢ়ধংঃ ুবধৎ. বি ধৎব সড়ঁৎহ, বি ধৎব ংযড়পশবফ রহ ঃবীধং ঃৎধমবফু. হড়ি ঃযব ঃরসব ভড়ৎ পযধহমব.”
প্রধান অতিথির বক্তব্যে ডেমোক্রেট লীডার এলিজাবেদ ক্রাউলী বলেন, শিশুরা আমাদের ভবিষ্যত, শিশু অধিকার, নিরাপত্তা সরকারকে বহন করতে হবে। আমি অত্র আইনের পক্ষে, মানবতা সবার উপরে।

বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশনের সভাপতি জনাব মির্জা মনিরুজ্জামান শামীম, প্রাক্তন সভাপত শাহাদাত হোসেন, ছায়ার প্রতিনিধি অরগেন সেপরা, বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জয়, মহিলা বিষয়ক সম্পাদিকা আসমা বেগম, সদস্যা পারুল আকতার, অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান। অতপর ছোট, ছোট শিশুদের নিয়ে প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে ট্রেক্সাসের শিশুদের উদ্দেশ্যে শোক প্রকাশ করা হয়। সর্বশেষে উপস্থিত শিশুদের মধ্যে চকলেট, জুস উপহার দিয়ে আগত সকল অতিথিদের সহ সকল সংবাদ মাধ্যমকে ধন্যবাদ জ্ঞাপন করে সভাপতি শোক ও প্রতিবাদ সভার সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।