জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২১ সেপ্টেম্বর ২০২১, ৬:৩৭ অপরাহ্ণ
জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ

২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনকালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. মো. হাফিজ উদ্দিন আহমেদকে ( বীর বিক্রম) জামিন দিয়েছেন বরিশালের সাইবার ট্রাইবুনাল।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বরিশালের সাইবার ট্রাইবুনালের বিচার গোলাম ফারুক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মেজর অব. মো. হাফিজ উদ্দিন আহমেদের ( বীর বিক্রম) আইনজীবী অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন।

তিনি বলেন, রাষ্ট্র ও আসামিপক্ষের বক্তব্য শুনে এবং বয়সের বিবেচনায় আদালতের বিচারক তার জামিনের আবেদন মঞ্জুর করেন।

মামলার এজাহারে জানাগেছে, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর ভোলা জেলার লালমোহন থানার বদরপুর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফরিদুল হক বাদী হয়ে মোট সাতজনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

মামলার বর্ণনায় তিনি বলেন, মামলার ২ নম্বর আসামি একই এলাকার মো. বাবুল হাওলাদারের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন মেজর হাফিজ। ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছিল; যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়েছে। বিষয়টি পরবর্তীতে গণমাধ্যমে প্রচার হয়। এ ঘটনার প্রতিকার চেয়ে ফরিদুল হক পরে মামলা দায়ের করেন।

সেই মামলাটি বর্তমানে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

মামলায় হাজিরা দিতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. মো. হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) বলেন, দেশে বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় বিএনপি মামলায় পর্যুদস্তু। ক্ষমতায় থেকে বিচার বিভাগের স্বাধীনতা সব সময়ই সমন্নুত রেখেছেন এবং বর্তমান সরকার মামলাবাজ সরকার।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে আবারও জানিয়েছেন বিএনপির ওই ভাইস চেয়ারম্যান।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।