চট্টগ্রাম সমিতির নতুন নির্বাচন কমিশনের সাথে চট্টগ্রামবাসীর মতবিনিময়

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৭ এপ্রিল ২০২১, ২:০৮ পূর্বাহ্ণ
চট্টগ্রাম সমিতির নতুন নির্বাচন কমিশনের সাথে চট্টগ্রামবাসীর মতবিনিময়

চট্টগ্রাম সমিতির বর্তমান নাজুম পরি¯ি’তি থেকে উত্তরনের জন্য গত ৪ঠা এপ্রিল শপথ গ্রহণের মাধ্যমে নতুন নির্বা চন কমিশন গঠণ করা হয়। ঐ কমিশনের প্রধান নির্বাচন কমিশনার জনাব হাসান চৌধুরীর সভাপতিত্বে জ্যাকসন হাইটসের পালকী পার্টি সেন্টারে সাধারণ চট্টগ্রামবাসীর সাথে এক মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেন। সভা পরিচালনা করেন কমিশনার আবু তালেব চৌধুরী চান্দু। দোয়া ও মিলাদ পরিচালনা করেন মাওলানা রহিম মাহমুদ। সভাপতি আহলে সুন্নাত ওয়াল জামাত (ইউএসএ)।
গত ৫ই সেপ্টেম্বর ২০২০ ও ১২ই সেপ্টেম্বর ২০২০ দুই দিন শপথের মাধ্যমে মোট ৯ জনের নির্বা চন কমিশন গঠণ করেন প্রয়াত সভাপতি আবদুল হাই জিয়া, ঐ কমিশনের প্রধান কমিশনার নির্বাচিত হয় শাহজাহান মাহমুদ, ঐ কমিশন বিগত ৬ মাসে নির্বাচন সংক্রান্ত কোন কর্মসূচী গ্রহণ করেননি। শুধু কয়েকদিন পর পর পত্রিকায় একটা বিজ্ঞাপন ছাড়া আর কোন অগ্রগতি চট্টগ্রামবাসী দেখেনি। বক্তারা আরও বলেন সমিতির গুটিকয়েক ব্যক্তির প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্দনে কমিশনার শাহজাহান মাহমুদ নির্বাচন করতে ব্যর্থ হয়েছেণ। তার এই ব্যর্থতার দায় সমিতি নিবে না। তাই কার্যকরি কমিটি ও সমিতির সাধারণ জনগণ ঐক্যবদ্ধ হয়ে গত ২৭ শে মাচর্ বিশেষ সাধারণ সভা ডাকেন ঐ সভাতে সমিতির উদ্বত পরি¯ি’িতর বিষয়ে বিষদ আলোচনা হয় এবং সকলে একযোগে ঐ ব্যর্থ কমিশন বাতিল করার জন্য জোর দাবী জানান এবং সকলের শতভাগ সমর্থনে শাহজাহান মাহমুদের ৯ জনের নির্বা চন কমিশন বাতিল করেন এবং ৮ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশণ গঠন করেন। কারণ সংগঠনের ১৫ ধারায় ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন করার বিধান রয়েছে। এই নতুন কমিশনের প্রধান হয়েছেন জনাব হাসান চৌধুরী। পরবর্তী চারজন আবু তালেব চৌধুরী চান্দু, মোর্শেদ রিজভী, নাছির উদ্দিন ও নেজাম আহমেদ। গত ৪ঠা এপ্রিল শপথ গ্রহণের মাধ্যমে নতুন নির্বা চন কমিশনের কাজ শুরু করেন। তারই ধারাবাহিকতায় গত ২৩ শে এপ্রিল সাধারণ চট্টগ্রামবাসীর সাথে মত বিনিময়ের মাধ্যমে তারা নতুন নির্বাচনের তফসীল ঘোষনা করেন।
উপ¯িত’ ছিলেন সাবেক সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম, সাবেক সাধারণ সম্পাদক মনির আহমেদ, সাবেক সভাপতি সরোয়ার জামান, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের, সাবেক নির্বাচন কমিশনার মাকসুদুল হক চৌধুরী, বতর্ম ান সাধারণ সম্পাদক মোঃ সেলিম, সহ সভাপতি মাসুদ হোসেন সিরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন খোকন, কোষাধ্যক্ষ মীর কাদের রাসেল, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল, আবুল কাসেম (চট্টল কাসেম), তৌহিদুল আলম, এরশাদ চৌধুরী, মোঃ বদিউল আলম, তারেক চৌধুরী দিপু, আহলে সুন্নাত ওয়াল জামাত সভাপতি হেলাল মাহমুদ, সাধারণ সম্পাদক হাফেজ মোঃ ওয়াসিম সিদ্দিকী, জসিম চৌধুরী, মোঃ আজম, সেলিম হারুন, আইয়ুব আনসারী, আলী আকবর বাপ্পী, নাজিম উদ্দীন, স্বপন চৌধুরী, মোঃ মনসুর বাবু, এরশাদ চৌধুরী, হাজী আবদুর রহমান, শফিউল আলম প্রমুখ।
বার্তা প্রেরক
মাসুদ সিরাজী সহ সভাপতি,চিটাগাং সমিতি
মোঃ সেলিম সাধারণ সম্পাদক

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।