গাজীপুরে নিহতের গুজবে ৪ বাসে আগুন, অর্ধশত গাড়ি ভাঙচুর – U.S. Bangla News




গাজীপুরে নিহতের গুজবে ৪ বাসে আগুন, অর্ধশত গাড়ি ভাঙচুর

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১০ জানুয়ারি, ২০২৩ | ১০:৩৬
গাজীপুর মহানগরে বাস চাপায় গার্মেন্টসকর্মী নানী-নাতি নিহত হওয়ার গুজবে ৪টি বাসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। এসময় তারা প্রায় অর্ধশত গাড়ি ভাঙচুর ও দুইঘন্টা মহাসড়ক অবরোধ করে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ছয়দানা মালেকের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। জিএমপি’র ট্রাফিক বিভাগের এসআই মনির হোসেন ও এলাকাবাসী জানান, শেরপুরের শ্রীবর্দী থানার লঙ্গরপাড়া এলাকার মোহাম্মদ আশরাফের মেয়ে আসমা (২২) তার নানী একই এলাকার মরিয়মকে (৬০) নিয়ে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন রড মিল এলাকায় ভাড়া বাসায় থাকেন। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসমা তার নানীকে নিয়ে ছয়দানা হারিকেন ফ্যাক্টরি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় চান্দনা চৌরাস্তা থেকে ঢাকাগামী গ্রীণ

অনাবিল পরিবহনের একটি বাস তাদেরকে ধাক্কা দেয়। এতে তারা গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে তায়েরুননেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ ও বাসটি আটক করে। তিনি জানান, হাসপাতালে নেওয়ার পথে আহত ওই দুইজন মারা গেছেন এবং তারা গার্মেন্টসকর্মী- এমন গুজব ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজনসহ আশেপাশের বিভিন্ন কারখানার গার্মেন্টসকর্মীরা সড়কে বের হয়ে আসে। তারা প্রায় অর্ধশত গাড়ি ভাংচুর ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় বিক্ষুব্ধরা ওই পরিবহনের দুইটি বাসে অগ্নিসংযোগ করে। এ ঘটনার অল্প সময়ের ব্যবধানে মালেকের বাড়ি এলাকায় বলাকা ও উজানভাটি পরিবহনের আরো দুইটি বাসে অগ্নিসংযোগ করে উত্তেজিত লোকজন। এছাড়া আরো দুইটি বাসে অগ্নিসংযোগের চেষ্টা করে তারা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ির আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে যাওয়ার পথে বিক্ষুব্ধ লোকজন বাঁধা দেয়। এতে ওই মহাসড়কে যানবাহন আটকা পড়ে চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ৯টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যানবাহন চলাচল শুরু হয়। তায়েরুননেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক আশরাফ হোসেন জানান, আহতদের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে ঢাকায় পাঠানো হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) উপ-কমিশনার আলমগীর হোসেন জানান, মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী দ্রুতগতির একটি বাসের চাপায় দুই পথচারী আহত হন। এসময় আহতদের মৃত্যুর গুজবে বিক্ষুব্দ জনতা চারটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

আগুন নিভিয়ে রাত পৌণে ৯টার দিকে বিক্ষুব্দ জনতাকে মহাসড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে সড়কে যানবাহন চলাচল করছে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলনে রেসিডেন্সিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত বাইডেনকে সরে দাঁড়ানোর জন্য চাপ শুমার, পেলোসির সংঘাত ও সহিংসতা কাম্য নয়: চীনা রাষ্ট্রদূত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, আলোচনায় সমাধান মিলবে: আরেফিন সিদ্দিক স্বামী অন্য নারীর সঙ্গী, বিচ্ছেদের ঘোষণা দিলেন দুবাইয়ের রাজকুমারী এবার কোটা আন্দোলন নিয়ে সরব মেহজাবীন, যা বললেন মাদারীপুরে ত্রিমুখী সংঘর্ষে লেকের পানিতে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা সোহেল-নিরব-টুকুসহ বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা ছাত্র আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জামায়াতের বিএনপির কার্যালয়ে ফের ঝুলছে তালা, সতর্ক অবস্থানে পুলিশ আন্দোলনত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে: রিজভী শিক্ষার্থীদের পরিবর্তে আজ মাঠে নেমেছে বিএনপি-জামায়াত: কাদের ‘কমপ্লিট শাটডাউন’ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্র আ.লীগ সভাপতি ড. সিদ্দিকের বাংলাদেশ গমন : ডা:মাসুদ ভারপ্রাপ্ত সভাপতি আজ সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ দুবাইয়ের রাজকন্যা হয়েও যে কারণে স্বামীকে তালাক দিলেন শেখা মাহরা শিক্ষার্থীদের বিরুদ্ধে বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে হানিফ ফ্লাইওভারে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত