কঠিন চ্যালেঞ্জের সামনে টাইগাররা – U.S. Bangla News




কঠিন চ্যালেঞ্জের সামনে টাইগাররা

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০২২ | ৯:২১
ঘরের মাঠেই নাজেহাল অবস্থা টাইগারদের। ভারতের বিপক্ষে ওয়ানডেতে দাপটের সঙ্গে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ, টেস্ট সিরিজ খেলতে নেমেই বিপাকে পড়ে যায়। দুই টেস্ট সিরিজের প্রথমটিতে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে কোণঠাসা হয়ে পড়ে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথম ব্যাট করে কোনো সেঞ্চুরি ছাড়াই ৪০৪ রান করে ভারত। দলের হয়ে ৯০, ৮৬ ও ৫৮ রান করে ফেরেন চেতেশ্বর পুজারা, শ্রেয়াস আইয়ার ও রবিচন্দ্রন অশ্বিন। জবাবে ব্যাটিংয়ে নেমে কুলদীপ যাদবের স্পিন আর মোহাম্মদ সিরাজের গতির মুখে পড়ে ১৫০ রানেই অলআউট হয় টাইগাররা। ২৫৪ রানে এগিয়ে থেকে বাংলাদেশকে চাইলেই ফলোঅনে ফেলতে পারতো লোকেশ রাহুলের নেতৃত্বাধীন ভারত।

কিন্তু স্বাগতিকদের ফলোঅনে না ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যায় কোহলিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুভমান গিল (১১০) ও চেতেশ্বর পুজারার (১০২*) সেঞ্চুরিতে ভর করে তৃতীয় দিনের একিবারে শেষ বিকালে ২ উইকেটে ২৫৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত। ৫১৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষ বিকালে ১২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান করে বাংলাদেশ। ২৫ ও ১৭ রানে অপরাজিত আছেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। সংক্ষিপ্ত স্কোর: ভারত ১ম ইনিংস: ৪০৪/১০ (চেতেশ্বর পুজারা ৯০, শ্রেয়াস আইয়ার ৮৬, রবিচন্দ্রন অশ্বিন ৫৮, ঋষভ পন্থ ৪৬, কুলদীপ যাদব ৪০; তাইজুল ৪/৪৬, মিরাজ ৪/১১২)। বাংলাদেশ ১ম ইনিংস:

১৫০/১০ (মুশফিক ২৮, মিরাজ ২৫, লিটন ২৪; কুলদীপ যাবদ ৫/৪০, মোহাম্মদ সিরাজ ৩/২০)। ভারত ২য় ইনিংস: ৬১.৪ ওভারে ২৫৮/২ রান (শুভমান গিল ১১০, চেতেশ্বর পুজারা ১০২*, লোকেশ রাহুল ২৩, বিরাট কোহলি ১৯*; খালেদ ১/৫১, মিরাজ ১/৮২)। বাংলাদেশ ২য় ইনিংস: ৪২/০ রান (নাজমুল হোসেন শান্ত ২৫*, জাকির হাসান ১৭*)। জয়ের জন্য টাইগারদের শেষ দুইদিনে আরও ৪৭১ রান করতে হবে। হাতে আছে ১০ উইকেট।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলনে রেসিডেন্সিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত বাইডেনকে সরে দাঁড়ানোর জন্য চাপ শুমার, পেলোসির সংঘাত ও সহিংসতা কাম্য নয়: চীনা রাষ্ট্রদূত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, আলোচনায় সমাধান মিলবে: আরেফিন সিদ্দিক স্বামী অন্য নারীর সঙ্গী, বিচ্ছেদের ঘোষণা দিলেন দুবাইয়ের রাজকুমারী এবার কোটা আন্দোলন নিয়ে সরব মেহজাবীন, যা বললেন মাদারীপুরে ত্রিমুখী সংঘর্ষে লেকের পানিতে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা সোহেল-নিরব-টুকুসহ বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা ছাত্র আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জামায়াতের বিএনপির কার্যালয়ে ফের ঝুলছে তালা, সতর্ক অবস্থানে পুলিশ আন্দোলনত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে: রিজভী শিক্ষার্থীদের পরিবর্তে আজ মাঠে নেমেছে বিএনপি-জামায়াত: কাদের ‘কমপ্লিট শাটডাউন’ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্র আ.লীগ সভাপতি ড. সিদ্দিকের বাংলাদেশ গমন : ডা:মাসুদ ভারপ্রাপ্ত সভাপতি আজ সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ দুবাইয়ের রাজকন্যা হয়েও যে কারণে স্বামীকে তালাক দিলেন শেখা মাহরা শিক্ষার্থীদের বিরুদ্ধে বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে হানিফ ফ্লাইওভারে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত