এবার ‘পদ্মা সেতু’ নিয়ে গাইলেন রাশেদ-ঝিলিক

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৩ জুন ২০২২, ৮:২২ পূর্বাহ্ণ
এবার ‘পদ্মা সেতু’ নিয়ে গাইলেন রাশেদ-ঝিলিক

রাজধানীতে শহরে চলতি মাসে প্রতিটি স্টুডিওতে স্বপ্নের পদ্মা সেতু নিয়ে কোনো না কোনো শিল্পীর কণ্ঠে পদ্মা সেতু নিয়ে গান রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। সেই ধারাবাহিকতায় চ্যানেল আই সেরাকণ্ঠ চ্যাম্পিয়ন ঝিলিক একটি গান গেয়েছেন। যে গানটি লিখেছেন মোকাম আলী খান ও সুর করেছেন মিল্টন খন্দকার। ‘পদ্মা সেতু’ শিরোনামের এই গানটি বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে আগামী ২৫ জুন থেকে ‘পদ্মা সেতু’ উদ্বোধনের পর।

তবে ঝিলিক জানান, তিনি আরেকটি গান গেয়েছেন পদ্মা সেতু নিয়ে। এই গানটিতে ঝিলিক ও ক্লোজআপ ওয়ানখ্যাত তারকা রাশেদও কণ্ঠ দিয়েছেন। পদ্মা সেতু নিয়ে রাশেদ ও ঝিলিকের জন্য গানটি লিখেছেন শফিকুল ইসলাম বাহার এবং সুর ও সংগীত করেছেন উজ্জ্বল সিনহা। গানটির কথা হলো- ‘সময় এসে শুনেছিল, শত্রু জাল বুনেছিল, কারা কবে কে যে… পদ্মা সেতু সে যে’।

গানটি প্রসঙ্গে রাশেদ বলেন, ঝিলিকের সঙ্গে এর আগে লাইভে পারফর্ম করেছি। তবে একসঙ্গে মৌলিক গান এবারই প্রথম গাইলাম। এই গানটি মূলত বাংলাদেশ বেতারের জন্য করা। কিছু দিনের মধ্যেই গানটি ভিডিও আকারে বাংলাদেশ বেতারের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে আসবে। গানটির কথা ও সুর-সংগীতায়োজন সবার ভালো লাগবে আশা করছি।

ঝিলিক বলেন, এর আগে শ্রদ্ধেয় মিল্টন খন্দকার ভাইয়ের সুরে গান গেয়েছি। আমরা বেশ কয়েকজন মিলে গানটি গেয়েছি। বেতারের জন্য বিশেষভাবে গাওয়া হলো গেল মঙ্গলবার। রাশেদ ভাইয়ের সঙ্গে এর আগে লাইভে গান করলেও, এবারই প্রথম তার সঙ্গে মৌলিক কোনো গান করা। এই গানের কথা ও সুর ভালো লেগেছে। সবচেয়ে বড় কথা হলো- ‘স্বপ্নের পদ্মা সেতু’ নিয়ে বেতারে অডিও ফরম্যাটের পাশাপাশি ভিজ্যুয়াল ফরম্যাটেও দর্শকরা গান উপভোগ করতে পারবেন। এ ধরনের কাজের সঙ্গে প্রথম যুক্ত থাকতে পেরে আমারও খুব ভালো লাগছে।

এদিকে ঝিলিক জানান, আগামী ২৫ জুন তিনি কিশোরগঞ্জে এবং ৩০ জুন হোটেল সোনারগাঁওতে স্টেজ শোতে পারফরম করবেন।

এদিকে এরই মধ্যে রাশেদের কণ্ঠে প্রকাশিত হলো শেখ নজরুলের কথায় ও শোয়েব শিবলীর সুরে, বিনোদ রায় দাসের সংগীতায়োজনে নতুন মৌলিক গান ‘একলা পথে’ গানটি। রাশেদ আরও জানান, তার ভীষণ ভালোলাগার একটি গানও এরই মধ্যে প্রকাশিত হয়েছে। গানটির শিরোনাম হলো- ‘তুমি আজ নেই বলে’। গানটির কথা লিখেছেন জামাল হোসেন, সুর ও সংগীত করেছেন সাব্বির জামান। এটি এরই মধ্যে রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।