এক মাছের দাম ২৭ লাখ টাকা!

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ণ
এক মাছের দাম ২৭ লাখ টাকা!

পিরোজপুরের পাড়েরহাট মৎস্য বন্দরে একটি মাছের দাম নিয়ে হইচই পরে যায়। মাছটি বঙ্গোপসাগর থেকে ধরা হয়েছে।মাছটি হাটে নিয়ে আসেন বাদল নামে এক মাঝি।

বন্দরের আড়তে এসে তিনি জানতে পারেন, তার জালে ধরা পরা মাছটি বিরল প্রজাতির সোনালী হাইতি ভোল মাছ। মাছটির ওজন ৩২ কেজি ৭০০ গ্রাম।

ওষুধি গুনাগুণ থাকায় মাছটির মূল্য হতে পারে ২৭ লাখ টাকা পর্যন্ত। এ খবর ছড়িয়ে পরলে বন্দরে ভিড় জমে স্থানীয়দের। মাছের দাম জানতে পেরে খুশিতে আত্মহারা দরিদ্র জেলে বাদল।

মায়ের দোয়া ট্রলারের মাঝি বাদল হোসেন জানান, দুদিন আগে সাগরে একটি সোনালী হাইতি ভোল মাছ ইলিশের জালে ধরা পরে। মাছটি পেয়ে তিনি আড়তে ওজন দিয়ে দেখেন ৩২ কেজি ৭০০ গ্রাম। বরফ দিলে মাছটি সোনালী আকার ধারণ করে। তিনি বুঝতে পারলেন, এ মাছটি সোনালী হাইতি ভোল মাছ।

মঙ্গলবার সন্ধ্যা থেকে মাছটি দামাদামি করলেও মাত্র কয়েক লাখ টাকা দাম উঠেছে। বিক্রেতাদের দাবি, মাছটির দাম কয়েক লাখ টাকা হবে। কারণ এটি বিরল প্রজাতির মাছ। তবে স্থানীয়রা বলছেন, মাছটি যদি সোনালী হাইতি ভোল মাছ হয়। তবে তার দাম ১৫ থেকে ২৭ লাখ টাকা পর্যন্ত হতে পারে।

স্থানীয়রা জানান, সোনালী হাইতি ভোল মাছটি গভীর সাগরে পাওয়া গেছে। শুনেছি, এটি অনেক মূল্যবান মাছ।

দক্ষিণ উপকূলীয় মৎস্য কল্যাণ সমিতির সভাপতি মিজানুর রহমান, মাছটি একটি বিরল প্রজাতির হাইতি ভোল মাছ। আমি চট্রগ্রামে জেলে ও আড়তদারদের সঙ্গে কথা বলে জানলাম, মাছটি যদি সোনালী হাইতি ভোল মাছ হয়ে থাকে। তবে তার দাম ১৫ লাখ টাকা থেকে ২৭ লাখ টাকা পর্যন্ত হতে পারে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।