এক ছাগলের দাম কোটি টাকার বেশি

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২০ জুলাই ২০২১, ৯:২৫ অপরাহ্ণ
এক ছাগলের দাম কোটি টাকার বেশি

একটি ছাগলের দাম এক কোটি টাকার বেশি। শুনতে অবাক লাগলেও ঈদুল আজহার আগে ভারতের মহারাষ্ট্র রাজ্যের বুলধানা জেলায় একটি ছাগলের দাম জন্য এমন দামই হেঁকেছেন এক বিক্রেতা। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮-এর প্রতিবেদনে এমনটি

নিউজ ১৮-এর প্রতিবেদনে বলা হয়, ছাগলটির জন্য ৫১ লাখ রুপি পর্যন্ত দিতে রাজি ছিলেন ক্রেতা। কিন্তু তাতেও ছাগটি বিক্রি করেননি ওই বিক্রেতা। ছাগল বিক্রি না করে বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেন তিনি।

কেন এই ছাগলের এত দাম? জানা গেছে, জন্ম থেকেই কিছু চিহ্ন রয়েছে তার শরীরে। আরবি ভাষায় ‘আল্লাহ’ লিখলে যেমন দেখতে লাগে, তেমনই সেই চিহ্ন গুলি। সেই কারণেই তার এত দাম। ঈদুল আজহা উপলক্ষে ভারতের আজমির থেকে মহারাষ্ট্রে এসেছিলেন গোপালরাও সোহেল ও তাঁর ছেলে কপিল। সঙ্গে এনেছিলেন টাইগার নামের ছাগলটিকে। ১ কোটি ৭৮৬ রুপিতে টাইগারকে বিক্রি করতে চেয়েছিলেন তাঁরা। যার বাংলাদেশি মূল্য হলো এক কোটি ১৩ লাখ ৪৩ হাজার টাকার বেশি।

গোপালরাও জানান, প্রথমে তিনি টাইগারের গুরুত্ব বুঝতে পারেননি। পরে একজন ইমামের কাছ থেকে নাকি এর বিশেষত্ব জানতে পারেন। তখনই ঠিক করেছিলেন উপযুক্ত দাম পেলে তবেই টাইগারকে হাতছাড়া করবেন। টাইগার ছাড়া আরও ৩০ ছাগল বিক্রির জন্য মহারাষ্ট্রে এনেছিলেন গোপালরাও। সেগুলো ১৫ হাজার রুপি করে বিক্রি করেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।