এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান বেহেস্তি!

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১২ অক্টোবর ২০২১, ৭:১৬ পূর্বাহ্ণ
এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান বেহেস্তি!

বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে এক ঘণ্টার দায়িত্বগ্রহণ করেন দশম শ্রেণির ছাত্রী ও এনসিটিএফর (ন্যাশনাল চিলড্রেন ট্রাষ্ট ফোর্স) সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস বেহেস্তি। সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টা দায়িত্ব পালন করে বেহেস্তি।

একজন শিশু উপজেলা চেয়ারম্যানকে কাছে পেয়ে উপজেলার কর্মকর্তা-কর্মচারীরা উচ্ছ্বাস প্রকাশ করেন। ফুলের শুভেচ্ছায় তাকে বরণ করে নেন তারা।

দায়িত্ব গ্রহণের পর বেহেস্তি বেতাগী উপজেলাকে শিশুর জন্য সুরক্ষিত রাখা, বাল্যবিবাহ প্রতিরোধে শিশু, যুব এবং এলাকার সর্বস্তরের নাগরিকদের সহযোগিতায় প্রতিরোধ গড়ে তোলা, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে একতাবদ্ধ থাকা, ইভটিজিং প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানায়।

পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য উপজেলার বিভিন্ন স্থানে পার্ক ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা, মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়া এবং একটি করে শিশু সুরক্ষা দল গঠন করার আহবান জানায় বেহেস্তি।

নতুন উপজেলা চেয়ারম্যান মনে করে, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও বাল্যবিয়ে রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি জানায় নিজের আরও অনেক স্বপ্নের কথাও। পরে এক গোলটেবিল বৈঠকে এক ঘণ্টার মেয়রের দিক-নির্দেশনায় করণীয় তুলে ধরেন অনুষ্ঠানে উপস্থিত উপজেলার নাগরিক ও সুশীল সমাজের প্রতিনিধির।

সোমবার বেতাগী উপজেলা মিলনায়তনে বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেয় বেহেস্তি। নতুন চেয়ারম্যান দায়িত্ব বুঝে নিয়েই শুরু করে কাজ।

কন্যাশিশু দিবসে নারীর ক্ষমতায়ন, শিশুদের অধিকার বাস্তবায়নে আনে নানা প্রস্তাব। বর্তমান সময়ে ছোট হয়ে আসা শিশুদের খেলাধুলা ও চিত্তবিনোদনের সুস্থ স্থান কমে আসায় শিশুদের জন্য পার্ক তৈরির প্রস্তাবনা দেয় সে। পাশাপাশি শহরে শিশু-কিশোরদের জন্য ইকোপার্ক ও ইকোপার্কে শিশু নিরাপত্তার কথা বলে।

এক ঘণ্টার নির্ধারিত সময় শেষে ফের চেয়ারে আসীন হন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান। তিনি এক ঘণ্টার চেয়ারম্যান বেহেস্তির সব প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যাশিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিবিডিপির নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, এসআই মো. আফজাল, বেতাগী প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সম্পাদক শামীম সিকদার, শফিকুল ইসলাম ও সাংবাদিক স্বপন কুমার ঢালী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।