ঈদের সিনেমা : লড়াই হচ্ছে না শাকিব, শুভ ও সিয়ামের

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২ মে ২০২১, ১০:১৪ পূর্বাহ্ণ
ঈদের সিনেমা : লড়াই হচ্ছে না শাকিব, শুভ ও সিয়ামের

ঈদের সিনেমা মানেই যেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের রাজত্ব। তবে এই রাজত্বটা অনেকটা ফাঁকা মাঠে গোল দেওয়ার মতো। সিনেপাড়ায় যে কথাটি চাউর, প্রায় এক দশক ধরে ঈদে শাকিবের সিনেমার সঙ্গে লড়াই করার মতো ‘যোগ্য’ সিনেমা মুক্তির মিছিলে ছিল না। তবে এবার ফাঁকা মাঠে রাজত্ব করার সুযোগ ছিল না ঢালিউড খানের।

এবারের ঈদে মুক্তির মিছিলে ছিল ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভর আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ আর সিয়াম আহমেদের ‘শান’। এই দুই সিনেমার সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে রাজত্ব টিকিয়ে রাখার লড়াই করতে হতো শাকিব খানের ‘অন্তরাত্মা’ সিনেমাকে। তবে করোনা-পরিস্থিতি প্রথম বারের মতো দেশের তিন শীর্ষ নায়কের লড়াইয়ে বাধ সেধেছে।

আসন্ন ঈদে দেশের করোনা-পরিস্থিতি বিবেচনায় মুক্তি পাচ্ছে না শাকিব খানের ‘অন্তরাত্মা’ সিনেমা। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্ট এ তথ্য নিশ্চিত করেছে।

সিনেমাটির প্রযোজক সোহানী হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমি ব্যবসা করার জন্য সিনেমা বানাই না। সমাজ এবং মানুষের কল্যাণে আসবে, এমন কিছু মেসেজ সবার মাঝে পৌঁছে দিতেই সিনেমা প্রযোজনা করি। দেশের করোনা-পরিস্থিতির জন্য ঈদে সিনেমাটি আসছে না। যখনই সিনেমাটি মুক্তি পাবে, মানুষ পছন্দ করবে বলে আমার বিশ্বাস।’

কপ ক্রিয়েশন প্রযোজিত বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটির প্রথম পর্ব এবারের ঈদে মুক্তি পাবে কি না, এ প্রসঙ্গে সিনেমার অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার শনিবার বিকেলে বলেন, ‘এখনও মুক্তির সম্ভাবনা ফিফটি-ফিফটি। আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানানো হবে।’

তবে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র কাছে দাবি করেছে, ঈদে ‘মিশন এক্সট্রিম’ সিনেমা মুক্তির সম্ভাবনা খুবই ক্ষীণ। সেই সিদ্ধান্ত আসছে একটি সভার পর।

সিয়াম আহমেদ অভিনীত ‘শান’-এরও এবারের ঈদে মুক্তির সম্ভাবনা আধাআধি। সিনেমাটির হেড অব প্রজেক্ট আজাদ খান শনিবার বলেন, ‘ঈদের ১০ দিন আগে করোনা-পরিস্থিতি স্বাভাবিক হলে আমাদের সিনেমা আসবে, না হলে আসবে না। কারণ, আমাদের কাছে মানুষের জীবন আগে।’

‘অন্তরাত্মা’ সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার উঠতি চিত্রনায়িকা দর্শনা বণিক। সিনেমাটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন।

অন্যদিকে, ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ জাকেরসহ একাধিক তারকা অভিনেতা। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

‘শান’ সিনেমায় সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করছেন তাসকিন রহমান, অরুণা বিশ্বাস, চম্পা, হাসান ইমাম, মুরাদ পারভেজ, ডন প্রমুখ। সিনেমাটির পরিচালক এম এ রাহিম।

ঈদে সিনেমা হল চালুর পক্ষে মালিকেরা

করোনা মহামারির কারণে গত বছরের ঈদেও দেশে কোনো সিনেমা মুক্তি পায়নি। সে কারণে এবারের ঈদে প্রেক্ষাগৃহ চালু করে ব্যবসা করতে চাইছেন মালিকেরা। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির একাধিক সাবেক ও বর্তমান নেতা জানিয়েছেন, ঈদের আগে সরকার বিধিনিষেধ শিথিল করতে যাচ্ছে। সে জন্য তাঁরা চাইছেন, ঈদে সিনেমা আসুক। তাঁদের ব্যবসা সচল হোক। দুই বছর ধরে তাঁদের কোনো আয় নেই। এমন অবস্থা হলে দেশে সিনেমা হল নামে কিছু থাকবে না বলে শঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। কারণ, বছরের দুই ঈদই দেশের সিনেমা হলকে সচল রাখে।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।