আমাদের দল প্রাণশক্তিতে ভরপুর

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৫ অক্টোবর ২০২২, ১১:০১ পূর্বাহ্ণ
আমাদের দল প্রাণশক্তিতে ভরপুর

জিম্বাবুয়ে সফরের পর এশিয়া কাপ। এরপর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি ২০ ম্যাচ খেলে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে। অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের আগে ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

গত কয়েক মাসে দলে ও কোচিং স্টাফে একাধিক পরিবর্তন এলেও টি ২০ সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্সে নেই কোনো উন্নতির ছাপ। স্বস্তি বলতে এটুকুই যে, দল খেলার মধ্যে আছে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার কাছাকাছি কন্ডিশনে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলার সুযোগকে বিশ্বকাপের আদর্শ প্রস্তুতির মঞ্চ হিসাবে দেখছেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। আগামী শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ। তার আগে মঙ্গলবার লিংকনে প্রথমদিনের অনুশীলন শেষে দলের বর্তমান অবস্থান ও বিশ্বকাপ প্রস্তুতির কথা জানালেন সিডন্স।

প্রশ্ন : টি ২০তে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স আশাব্যঞ্জক নয়। ত্রিদেশীয় সিরিজ দলের বিশ্বকাপ প্রস্তুতিতে কতটা সহায়ক হবে?

সিডন্স : এরচেয়ে ভালো প্রস্তুতি আর হতে পারে না। নিউজিল্যান্ড গত টি ২০ বিশ্বকাপের ফাইনালিস্ট। পাকিস্তানও এই সংস্করণে দারুণ দল। যদি তাদের চ্যালেঞ্জ জানাতে পারি, তাহলে বিশ্বকাপের জন্য প্রস্তুত হয়ে যাব আমরা।

প্রশ্ন : কন্ডিশন কেমন দেখছেন?

সিডন্স : আরব আমিরাতের ৪০ ডিগ্রি তাপমাত্র থেকে এসেছি আমরা। ফলে ঠান্ডা আবহাওয়া ভালোই লাগছে। এখানকার উইকেট ও কন্ডিশন প্রায় অস্ট্রেরিয়ার মতো। ইনডোর সেন্টারটাও দারুণ। মৌসুমের শুরুতে অস্ট্রেলিয়ার কন্ডিশন হ্যাগলি ওভালের মতোই হবে।

প্রশ্ন : টি ২০ থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দলে নেই মাহমুদউল্লাহও। অনভিজ্ঞ দল নিয়ে আপনি কতটা আশাবাদী?

সিডন্স : আমাদের দলটা তরুণ। অভিজ্ঞদের কেউ অবসর নিয়েছে, কেউ এই সফরে দলে নেই। তরুণ দলটি নিয়ে আমি রোমাঞ্চিত। তবে এখনো অনেক কিছু শেখার আছে তাদের। দুটি শক্তিশালী দলের বিপক্ষে কেমন করি, সেটা দেখার বিষয়। এখন সাব্বির ও মিরাজ ওপেন করছে। তামিম-লিটন জুটির চেয়ে তারা একেবারে আলাদা। লিটন তিন-চারে নামছে। কয়েকজন সিনিয়র এখনো আছে। আমাদের তরুণ দলটা উজ্জীবিত ও প্রাণশক্তিতে ভরপুর। আমরা এটাই চাই।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।