অনলাইনে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু – U.S. Bangla News




অনলাইনে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ইউ এস বাংলা নিউজ ডেক্স:-
আপডেটঃ ৭ এপ্রিল, ২০২৩ | ১০:২০
আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রায় রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ শুধু আগামী ১৭ এপ্রিলের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি হচ্ছে। একইভাবে আগামীকাল (৮ এপ্রিল) ১৮ এপ্রিলের টিকিট, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের টিকিট, ১০ এপ্রিল ২০ এপ্রিলের টিকিট এবং ১১ তারিখ ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকিট রেলের ওয়েবসাইটে বিক্রি করা হবে। রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়। রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, ঈদের ফিরতি যাত্রার টিকিট ১৫ এপ্রিল থেকে বিক্রি শুরু হবে। ওইদিন ২৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে।

এরপর ১৬ তারিখ আগামী ২৬ এপ্রিলের, ১৭ তারিখ ২৭ এপ্রিলের, ১৮ তারিখ ২৮ এপ্রিলের, ১৯ তারিখ ২৯ এপ্রিলের এবং ২০ তারিখ ৩০ এপ্রিলের ফিরতি টিকিট রেলের ওয়েবসাইটে পাওয়া যাবে। মন্ত্রণালয় জানায়, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট (১৭-৩০ এপ্রিল পর্যন্ত) শতভাগ অনলাইনে পাওয়া যাবে। রেলের ওয়েবসাইট/মোবাইল অ্যাপের মাধ্যমে এসব টিকিট ক্রয় করা যাবে। টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, রেলসেবা অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে এনআইডি/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।
ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কারফিউ তুলে নেওয়ার বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজস্ব আদায়ে ৫ চ্যালেঞ্জ চার দিনে খান ইউনিস ছেড়েছেন পৌনে ২ লাখ ফিলিস্তিনি দেশে আর কতদিন কারফিউ থাকবে? কোটা সংস্কার আন্দোলন ক্ষতিগ্রস্তদের চোখে শুধুই নীরব অশ্রু গ্রেফতার আতঙ্কে ঘরছাড়া বহু সাধারণ শিক্ষার্থী জনজীবন স্বাভাবিক হলে কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী কারা অধিদপ্তরে জরুরি সিকিউরিটি সেল সীমিত আকারে চলছে দূরপাল্লার বাস, যাত্রী কম ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ১০ দিনে কারাগারে ৩৩০ চট্টগ্রামে গ্রেফতার আতঙ্কে ঘরছাড়া বিএনপি নেতাকর্মীরা ‘তারেক রহমানের হামলার নির্দেশনার অডিও সরকারের কাছে’ সরকার দিশেহারা হয়ে বিরোধীদের ওপর দোষ চাপাচ্ছে: জামায়াত সব দল নিয়ে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির মাঠে থাকার অঙ্গীকার আ.লীগ নেতাদের ওয়াইফাই নেটওয়ার্কে নিরবচ্ছিন্ন সুবিধা পেতে যা করবেন কী হয়েছিল জাহ্নবীর? সহিংসতায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে: ডিবিপ্রধান প্রকৃত কোনো ছাত্রই এই হামলায় জড়িত ছিল না: পররাষ্ট্রমন্ত্রী